যশোরে এক গৃহবধূ ‘হত্যা’র ঘটনায় স্বামীসহ চারজনের বিরুদ্ধে মামলা

mamla
নিজস্ব প্রতিবেদক॥ যশোর শহরের চাঁচড়া রায়পাড়ায় শিউলী খাতুন নামে এক গৃহবধূকে হত্যার ঘটনায় স্বামীসহ চারজনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। রোববার নিহতের পিতা সদর উপজেলার ফরিদপুর গ্রামের লুৎফর রহমান মোড়ল বাদী হয়ে এ মামলা করেন।
সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. শাজাহান আলী অভিযোগটি গ্রহণ করে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য কোতোয়ালি মডেল থানার ওসিকে আদেশ দিয়েছেন। আসামিরা হলেন, নিহতের স্বামী চাঁচড়া রায়পাড়ার রেজাউল ইসলাম, তার মা জেসমিন বেগম এবং এলাকার মিন্টু ও তার স্ত্রী জেসমিন বেগম।
মামলার অভিযোগে জানা গেছে, রেজাউল ইসলাম ১৫ বছর আগে ফরিদপুর গ্রামের লুৎফর রহমান মোড়লের মেয়ে শিউলী খাতুনকে বিয়ে করেন। রেজাউল ইসলাম বিভিন্ন সময়ে যৌতুক দাবিতে শিউলীর উপর অমানুষিক নির্যাতন করতো। মেয়ের সুখের কথা ভেবে লুৎফর মোড়ল জামাই রেজাউলকে যৌতুক হিসেবে এক লাখ টাকা দেন। রেজাউল বাড়িতে একটি ঘর নির্মাণ করবে বলে শিউলী খাতুনকে দিয়ে কয়েক মাস আগে একটি এনজিও’র সমিতি থেকে এক লাখ টাকা ঋণ তোলায়। ওই টাকা দুই মাসের জন্য ধার নেয় দেবর মিন্টু। দুই মাস পার হলেও টাকা না দেয়ায় মিন্টুর সাথে তাদের মধ্যে বিরোধের সৃষ্টি হয়। মিন্টু টাকা ফেরত না দেয়ায় রেজাউল তার স্ত্রীকে পিতার বাড়ি থেকে যৌতুক হিসেবে আরো ২ লাখ টাকা এনে দিতে বলে। ১৭ মার্চ শিউলী যৌতুকের টাকা এনে দিতে অস্বীকার করায় তাকে বেদম মারপিট করে আসামিরা। এক পর্যায়ে শিউলীর মৃত্যু হলে আত্মহত্যা করেছে বলে অপপ্রচার চালায়। এমনকি স্বজনেরা শিউলীর লাশ দেখতে আসলে আসামিরা নানা ভাবে ভয়ভীতি দেখায় বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

শেয়ার