তাসকিন-আরাফাতের অভাব ঘোচানোর নয়

arafat
সমাজের কথা ডেস্ক॥ দলের জন্য আরাফাত সানি ও তাসকিন আহমেদ কতটা গুরুত্বপূর্ণ ছিলেন সেটি বোঝাতে কোনো ভাষাই মাশরাফি বিন মুর্তজার জন্য যথেষ্ট নয়। দুর্দান্ত বোলিং করা তাসকিন আর দলের একমাত্র বিশেষজ্ঞ স্পিনার সানির সব কিছুই দল ‘মিস’ করবে বলে মনে করছেন বাংলাদেশের অধিনায়ক।
শনিবার আইসিসি সানি, তাসকিনের বোলিং অ্যাকশন অবৈধ ঘোষণার পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং নিষিদ্ধ হয়ে গেছে এই দুই বোলারের।
সোমবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগের দিন সংবাদ সম্মেলনের প্রায় পুরোটা জুড়ে আরাফাত-তাসকিনকে নিয়ে কথা বলতে হয় মাশরাফির।
“তাসকিন-আরাফাতের কাছ থেকে কি মিস করব? পুরোটাই। আমারা ওদের সব কিছুই মিস করব। এই দুই বোলার আমাদের জন্য খুব ভালো বোলিং করে এসেছে।”
এশিয়া কাপ থেকে অসাধারণ বোলিং করছেন তাসকিন। শুরুতে প্রতিপক্ষকে বেধে রাখা বা শেষের ঝড়ের লাগাম টানা দুটোই দারুণভাবে সামাল দিচ্ছিলেন গতির ঝড় তোলা এই তরুণ। ছন্দে থাকা এই ডানহাতি পেসারের বিশ্বকাপ শেষ হয়ে যাওয়া কিছুতেই মানতে পারছেন না মাশরাফি।
“তাসকিন শেষ আট ম্যাচে ছিল অসাধারণ। আপনি যদি সারা বিশ্বের বিবেচনায়ও হিসাবে করেন, এই সময়ে সে ছিল দুর্দান্ত। ওভার প্রতি ৬ এর নিচে রান দিয়েছে। এটা আমাদের জন্য বড় ধাক্কা।”
বাঁহাতি স্পিনার আরাফাতের ওপর অগাধ আস্থা মাশরাফির। ভারতে তিনি ছিলেন দলের একমাত্র বিশেষজ্ঞ স্পিনার, “বাছাই পর্ব থেকে সানি আমাদের জন্য ভালো বল করছে। শেষ যে ম্যাচটা খেলেছে সেটাতেও খুব ভালো বল করেছে। এটা আমাদের জন্য অনেক অনেক অনেক বড় ধাক্কা।”
দুই জনের চলে মেনে নিয়ে সতীর্থদের ঘুরে দাঁড়ানোর তাগিদও দেন বাংলাদেশের অধিনায়ক, “আমাদের সেরা দুই জন খেলোয়াড় দলের বাইরে চলে গেছে। এটা বড় একটা ধাক্কা। আমাদের নিয়ম মেনে এগোতে হবে। আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে।”

শেয়ার