পরিবেশ উত্তপ্ত করতে ষড়যন্ত্র’র অভিযোগ ॥ শরণখোলায় সুষ্ঠু নির্বাচনের লক্ষে আইনসৃঙ্খলা সভা

nirbachonnirbachon
শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি॥ বাগেরহাটের শরণখোলায় নির্বাচনী পরিবেশ উত্তপ্ত করতে ষড়যন্ত্র করছে একটি কুচক্রি মহল। শান্তিপূর্ণ পরিস্থিতিকে ব্যাহত করতে নানা অপতৎপরতা চালাচ্ছে ওই মহলটি। এরই ধারাবাহিকতায় গত ১৬ ফেব্রুয়ারি গভীর রাতে রায়েন্দা ইউনিয়নের ১নম্বর উত্তর রাজাপুর ওয়ার্ডের মাছের খালপাড় গ্রামের রফিক মাস্টারের বাড়ির সামনে বোমা নিক্ষেপসহ একটি খড়ের গাদায় অগ্নিসংযোগ করা হয়েছে। ওই রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে আলামত সংগ্রহ করেছে। ঘটনার পর বৃহস্পতিবার আইনশৃঙ্খলা সভা করেছে পুলিশ।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, ওই ওয়ার্ডের মেম্বর প্রার্থী মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান জাকির খানের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল কুদ্দুস সরদারের লোকজন এ অপতৎপরতা চালাচ্ছে বলে অভিযোগ করেছেন জাকির হোসেনের সমর্থকরা। ভোটারদের মাঝে আতঙ্ক সৃষ্টির জন্য কুদ্দুস সরদারের ভাইপো হেলাল সরদার বহিরাগতদের নিয়ে এলাকায় মহড়া দিয়ে বোমাবাজি, অগ্নিসংযোগ ও ভয়ভীতি দেখাচ্ছেন বলেও অভিযোগ তাদের।
উত্তর রাজাপুরের গ্রামের বাসিন্দা শাহজাহান হাওলাদার, বেলায়েত হোসেন, ফুলমিয়া হাওলাদার, আব্দুল জব্বার, রফিজ উদ্দিন, আলতাফ খানসহ অনেকে বলেন, সম্প্রতি বোমা বাজি ও অগ্নিসংযোগের নাটক সাজিয়ে মেম্বার প্রার্থী কুদ্দুস সরদার নির্বাচনী পরিবেশ খারাপ করতে চাইছে। তার ভাইপো হেলাল হাওলাদার ৮/১০ জন বহিরাগত যুবক নিয়ে এলাকায় মহড়া দিয়ে আতঙ্ক সৃষ্টি করছে বলে তারা অভিযোগ করেন।
মেম্বর প্রার্থী জাকির হোসেন খান বলেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থী কুদ্দুস সরদার নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন। তার লোকজন দিয়ে বোমাবাজি ও অগ্নিসংযোগ করে এলাকায় আতঙ্ক সৃষ্টি করছে। আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে মিথ্যা অভিযোগ তুলে লিফলেট বিতরণ করছেন কুদ্দুস সরদার ও তার লোকেরা।
অপর প্রার্থী কুদ্দুস সরদার বলেন, বোমাবাজি ও অগ্নিসংযোগের সাথে তিনি ও তার কর্মীরা জড়িত নয়। নির্বাচনী পরিবেশ ঘোলাটে করতে কে বা কারা এঘটনা ঘটিয়েছে তা তার জানা নেই।
বৃহস্পতিবার বিকালে উত্তর রাজাপুর স্লুইস গেট এলাকার আইনশৃঙ্খলা সভায় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ্ আলম মিয়া সাধারণ মানুষকে সকল ভয়-ভীতির উর্ধ্বে থেকে ২২ মার্চের নির্বাচনে অংশ নেয়ার আহবান জানান। পাশাপাশি আইন-শৃঙ্খলা বিঘœ সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

শেয়ার