ঘোড়া পিটিয়ে কারাগারে বিজেপি নেতা

horse
সমাজের কথা ডেস্ক॥ পুলিশের ঘোড়াকে লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করার অভিযোগে ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) এক সাংসদকে (এমএলএ) গ্রেপ্তার করা হয়েছে।
ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরাঞ্চলীয় রাজ্য উত্তরখন্ডে। বিজেপির এমএলএ গণেশ যোশী তার হাতের লাঠি দিয়ে ঘোড়াটিকে এমনভাবে মারেন যে ঘোড়াটির একটি পা কেটে ফেলতে হয়।
পশু চিকিৎসকরা জানিয়েছেন, শক্তিমান নামের ঘোড়াটির পায়ের আঘাতটি এতই গুরুতর ছিল যে পা কেটে ফেলা ছাড়া তাদের উপায় ছিল না। রাজ্যের পুলিশ জানিয়েছে, এই ঘটনায় তারা আরো কয়েকজন ধরার চেষ্টা করছেন।
তবে গণেশ যোশী তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন। তিনি অভিযোগ করেন যে, তিনি ঘোড়টিকে মারছেন বলে যে ছবি টেলিভিশনে দেখানো হয়েছে তাতে আসলে আগের ফুটেজ ব্যবহার করা হয়েছে যার সঙ্গে ঘটনার কোন সম্পর্ক নেই। তিনি আরো বলেন, কেউ জিন ধরে টান দেয়ার পরই ঘোড়াটি পড়ে যায় এবং এটির পা ভেঙ্গে যায়।

উত্তরখন্ডের রাজধানী দেরাদুনে সোমবার বিজেপির এক বিক্ষোভকালে ঘোড়াটির ওপর হামলার ঘটনা ঘটে। উত্তরখন্ড রাজ্য সরকার জানিয়েছে, শক্তিমান নামের এই ঘোড়াটির চিকিৎসায় তারা সম্ভাব্য সব কিছু করবে। একটি ঘোড়ার ওপর এই হামলার ঘটনায় ভারতে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে নিন্দার ঝড় ওঠে।

শেয়ার