যশোর জেলা আইনশৃংখলা বিষয়ক সভার সিদ্ধান্ত॥ গাড়ি পার্কিংয়ে যানজট সৃষ্টি করলে মোটা অংকের জরিমানা

car parking
নিজস্ব প্রতিবেদক॥ যশোর শহরের ঈদগাহ মোড় এলাকায় যানজট নিরসনে কঠোর ব্যবস্থ নেবে জেলা প্রশাসন। অবৈধ ইজিবাইকসহ যে কোন গাড়ি পার্কিংয়ে যানজট সৃষ্টি করলে মোটা অংকে জরিমানা করা হবে। বুধবার জেলা আইনশৃঙ্খলা সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
প্রশাসন সূত্র মতে, দীর্ঘ দিন ধরে শহরের মুজিব সড়কের জজ কোর্ট মোড় বা ঈদগাহ এলাকার আশপাশে ইজিবাইক, অটো ভ্যান ও রিক্সা পার্কিং করায় যানজট সৃষ্টি হচ্ছে। বিশেষ করে এলাকাটি আদালতপাড়া হওয়ায় সেখানে প্রতিদিন বিভিন্ন এলাকা থেকে শত শত লোক কাজে এসে ভোগান্তি পোহাচ্ছে। বিষয়টি সুদৃষ্টিতে নিয়ে প্রশাসনের কর্মকর্তারা জেলা আইনশৃঙ্খলা মিটিংয়ে আলোচনা করেন। এতে যানজট সৃষ্টি করা গাড়ির জরিমানা বাড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন। আলোচনায় পুলিশ সুপার আনিসুর রহমান বলেন, যানজট সৃষ্টিকারীদের ইতিপূর্বে ৫০ টাকার পরিবর্তে এখন থেকে ৫’শ টাকা জরিমানা করা হবে। তাছাড়া ১৫দিন করে ওই গাড়ি আটক রাখা হবে।
এছাড়া শহরের মাড়–য়া মন্দির রোডে এবং ঝালাইপট্টি এলাকায় অবৈধ মদের দোকান্দারদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ব্যাপারে আলোচনা হয়। রাতে টহল ডিউটি জোরদার করার জন্য পুলিশ সুপারের কাছে আহবান জানানো হয়।
অভয়নগরের নওয়াপাড়ায় যানজটের কারণে সন্ত্রাসী কর্মকা- হচ্ছে বলে অভিযোগ ওঠে। কেশবপুর উপজেলা চেয়ারম্যান এইচএম আমির হোসেন বলেন, রাজারহাট থেকে চুকনগর পর্যন্ত মহাসড়কের কাজ দীর্ঘদিন ধরে চলছে। দ্রুত গতিতে কাজ শেষ করার ব্যাপারে জেলা প্রশাসকের কাছে আহবান জানান। এছাড়া যশোর শহরে সকাল ৮টা থেকে রাত ৮টার মধ্যে কোন ভারী যানবাহর শহরে প্রবেশের ব্যাপারে আলোচনা হয়। এব্যাপারে পরিবহন মালিকদের সাথে পৌর মেয়রের সভা আহবানের জন্য বলা হয়।
সভায় জেলা প্রশাসক ড. হুমায়ুন কবিরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিন হাসান টুকুন, পিপি অ্যাডভোকেট রফিকুল ইসলাম পিটু, আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্দুস শহীদ লাল, বর্ডার গার্ড বাংলাদেশের সহকারী পরিচালক আবুল মনসুর আহম্মদ, সরকারি এমএম কলেজের অধ্যাপক শফিউল ইসলাম, মহিলা কলেজের অধ্যক্ষ সেলিনা ইয়াসমিন, সিটি কলেজের অধ্যাপক আবু তোরাব মোহাম্মদ হাসান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল আরিফ, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) যশোর কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার শহিদুল্লাহ কাওছার, কেশবপুর উপজেলা চেয়ারম্যান এইচএম আমির হোসেন, শার্শা উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক, চৌগাছা পৌরসভার মেয়র নূর উদ্দীন আল মামুন হিমেল, বাঘারপাড়ার মেয়র কামরুজ্জামান, মণিরামপুরের মেয়র কাজী মাহমুদুল হাসান প্রমুখ।

শেয়ার