বড় হারে বিশ্বকাপ শুরু জাহানারাদের

Mithali
সমাজের কথা ডেস্ক॥ অঘটন ঘটানোর স্বপ্নে ভারতে পা রাখলেও মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুটা একদমই ভালো হয়নি বাংলাদেশের মেয়েদের। উদ্বোধনী ম্যাচে জাহানারা আলমের দলকে ৭২ রানে হারিয়েছে স্বাগতিকরা।
ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে মঙ্গলবার ভারতের ৫ উইকেটে করা ১৬৩ রানের জবাবে ৫ উইকেট হারিয়ে ৯১ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ।
টসে হেরে ব্যাট করতে নেমে ভারতকে উড়ন্ত সূচনা এনে দেন মিথালি রাজ ও ভেলাস্বামী ভানিথা। উদ্বোধনী জুটিতে ৬২ রান করেন তারা।
নাহিদা আক্তারের করা অষ্টম ওভারের চতুর্থ বলে বোল্ড হয়ে ফেরার আগে ২৪ বলে ৭টি চারের সাহায্যে ৩৮ রান করেন ভানিথা। আর রাজ খেলেন ৩৫ বলে ৫টি চারে গড়া সর্বোচ্চ ৪২ রানের ইনিংস।
পরে হারমানপ্রিত কর ও ভেদা কৃষ্ণমুর্তির ঝড়ো ইনিংসে বড় সংগ্রহ গড়ে ভারত। ২৯ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ৪০ রান করেন কর। আর কৃষ্ণমুর্তি ২৪ বলে ২টি ছক্কায় ৩৬ রান করে অপরাজিত থাকেন।
এ ম্যাচে বাংলাদেশের সফলতম বোলার ফাহিমা খাতুন ৩১ রানে ২ উইকেট নেন। নাহিদা আক্তার ২৫ রান খরচায় নেন এক উইকেট।
জবাবে শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ন্যূনতম প্রতিদ্বন্দ্বিতাও গড়তে পারেনি বাংলাদেশ। একসময় তো নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসের সবচেয়ে বড় ব্যবধানে হারের শঙ্কা জেগেছিল।
তবে পাঁচ নম্বরে নামা নিগার সুলতানার দায়িত্বশীল ব্যাটিংয়ে রানেনর ক্ষেত্রে হারের সর্বোচ্চ ব্যবধানটা আর বাড়েনি। ২৫ বলে ১টি চারে ২৭ রান করে অপরাজিত থাকেন নিগার।
প্রথমে ব্যাট করতে নামা শারমিন আক্তার দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান করে রান আউট হন। বল হাতে সাফল্য পাওয়া ফাহিমা ১৪ রান করেন।

এছাড়া রুমানা আহমেদ ১২ ও অধিনায়ক জাহানারা আলম ১০ রান করেন।

ভারতের আনুজা পাতিল ও পুনম যাদব ২টি করে উইকেট নেন।

বৃহস্পতিবার ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশের মেয়েরা।

শেয়ার