যশোর সদর উপজেলার ১৫ ইউপি নির্বাচন ॥ বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান শাহারুল ও আনিছুর ॥ সরে দাঁড়ালের বিএনপির তিনসহ চেয়ারম্যান পদের ছয় প্রার্থী

sharul
নিজস্ব প্রতিবেদক॥ যশোর সদর উপজেলার ১৫ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আরবপুরে শাহারুল ইসলাম ও দেয়াড়া ইউনিয়নে আনিছুর রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন। এখন শুধু আনুষ্ঠানিকতা বাকি। তারা দু’জনই আওয়ামী লীগের প্রার্থী। গতকাল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে আরবপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে বিএনপির সিরাজুল ইসলাম ও দেয়াড়ায় এনামুল হক চপল নিজেদের প্রার্থীতা প্রত্যাহার করে নেওয়ায় নৌকার প্রার্থীর কোন প্রতিদ্বন্দ্বী নেই। সব মিলিয়ে চেয়ারম্যান পদে তিনজন বিএনপিসহ ছয় জন, সংরক্ষিত সদস্য পদে ছয় জন ও সাধারণ সদস্য পদে ৬৮ জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আরবপুর ও দেয়াড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ ও বিএনপির একজন করে প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। গতকাল আরবপুরের চেয়ারম্যান পদ থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন বিএনপির মনোনীত প্রার্থী সিরাজুল ইসলাম। ফলে এই ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছে সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহারুল ইসলাম। একইভাবে দেয়াড়া ইউনিয়নে বিএনপির এনামুল হক চপল মনোনপয়নপত্র প্রত্যাহার করে নেওয়ায় নৌকার প্রার্থী আনিছুর রহমানের কোন প্রতিদ্বন্দ্বী নেই। এছাড়া গতকাল শেষ দিনে চেয়ারম্যান পদে নরেন্দ্রপুর ইউনিয়নে বিএনপির আব্দুস সালাম বিশ্বাস এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে চাঁচড়ার রেজাউল করিম, বসুন্দিয়ার রেদওয়ান খান চুন্নু ও ফতেপুরের মাহফিজুল ইসলাম গতকাল মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। ১৫ ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ১৩৫ জন। যাদের মধ্যে গতকাল উপশহর ও লেবুতলায় দুইজন করে এবং আরবপুর ও হৈবতপুরে একজন করে প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। আর সাধারণ সদস্য পদ থেকে রামনগরের তিন জন, কচুয়ায় চার জন, ফতেপুরে পাঁচ জন, চাঁচড়ায় তিন জন, বসুন্দিয়ায় এক জন, আরবপুরে ১০ জন, উপশহরে পাঁচ জন, নওয়াপাড়ায় চার জন, চুড়ামনকাটিতে দুই জন, কাশিমপুরে ১১ জন, লেবুতলায় তিন জন, ইছালীতে দুই জন, দেয়াড়ায় ছয় জন এবং হৈবতপুরে ৯ জন প্রার্থী মানোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

শেয়ার