অব্যবস্থাপনার মধ্যদিয়ে যশোর প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ শুরু॥ রাইজিং স্টারকে হারিয়ে উদ্বোধনী ম্যাচে ম্যাগপাই ক্লাবের শুভ সূচনা

khela
আরমান সজল॥
নানা অব্যবস্থাপনার মধ্যদিয়ে গতকাল থেকে শুরু হয়েছে যশোর ক্রিকেটের সবচেয়ে বড় আসর যশোর প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। ক্রিকেট পরিষদ লিগ শুরুর আগে মিডিয়া কমিটি, সাজসজ্জা কমিটি, লিয়াজো কমিটি, অর্ভ্যথনা কমিটি গঠন না করে খেলা শুরু করায় চারিদিকে ছিলো নানা অব্যবস্থাপনা। এছাড়া কোন প্রচার-প্রচারণা না থাকায় মাঠে ছিলো না কোন দর্শক। এ অবস্থায় রোববার লিগে উদ্বোধনী ম্যাচে রাইজিং স্টার ও ম্যাগপাই ক্লাবের মধ্যেকার ম্যাচ অনুষ্ঠিত হয়। এম্যাচে শুভ সূচনা করেছে ম্যাগপাই ক্লাব। তারা প্রথমে ব্যাট করে ২২১ রান করে। আর ২২২ রানের জবাবে খেলতে নেমে ১৫৪ রানে গুটিয়ে যায় রাইজিং স্টার ক্লাব। ফলে ৬৭ রানের ব্যবধানে হেরেই লিগ শুরু করলো তারা। যশোর শাসম-উল হুদা স্টেডিয়ামে তাদের ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে।
টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ম্যাগপাই ক্লাবের অধিনায়ক স¤্রাট। তার জানানো সিদ্ধান্ত অনুযায়ী আলি ৫১, আব্দুল ৪২, মাসুম ২৯, স¤্রাট ২৭, রায়হান ২৩ ও আশরাফুল আলম ১৭ রান করেন। অতিরিক্তভাবে আসে ২১ রান। সবমিলে ২২১ রানে একটা ইংনিস গড়ে তারা। ৪৭ ওভার ২ বলে এই রান করে সব উইকেট হারায় স¤্রাট বাহিনী। অন্যদিকে, রাইজিং স্টার ক্লাবের আরিফুল ইসলাম প্রতিপক্ষের ৩টি ব্যাটসম্যানকে শিকার করেন। তাছাড়া সুজন, আশিকুজ্জামান, সাকিব ও নাকিব সিদ্দিক একটি করে উইকেটের পতন ঘটান।
২২২ রানের র্টাগেটে খেলতে নেমে ৪৪ ওভারে গুটিয়ে যায় রাইজিং স্টার ক্লাবের ইংনিসটি। তারা জয়ের লক্ষ্যে ব্যাট হাতে ১৫৪ রান তোলে। দলের হয়ে সর্বোচ্চ রানটি আসে মিডিল অর্ডার ব্যাটসম্যান জামসেদ সানির ব্যাট থেকে। তিনি ৬টি চার মেরে ৯৭ বলে ৫৪ রান করেন। তাছাড়া আশিকুজ্জামান ১৮, আপু রাম দাস ১৭, সাকিব ও আল-আমিন ১০ রান করে আউট হন। আর অতিরিক্তভাবে তাদের দলীয় স্কোরে যুক্ত হয় ১৭ রান। ম্যাগপাই ক্লাবের জাহিদ, আলি ও মারুফ হাসান ২টি করে উইকেটের পতন ঘটান। এছাড়া স¤্রাট ও মাসুম বিল্লাহ ১টি করে উইকেট তুলে নেন। আজ একই ভেন্যূতে জাগরণী সংসদের বিপক্ষে খেলতে নামবে উপশহর ইয়ুথ ক্লাব।
এদিকে, সকালে জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বেলুন উড়িয়ে লিগের উদ্বোধন করেন। ক্রিকেট পরিষদের সহ-সভাপতি মোস্তফা গোলাম কাদেরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়াকুব কবির, যুগ্ম-সাধারণ সম্পাদক এবিএম আখতারুজ্জামান, ক্রিকেট পরিষদের সাধারণ সম্পাদক আকসাদ সিদ্দিকী শৈবাল ও লিগের আহবায়ক সোহেল মাকসুদ হাসান টিটো।

শেয়ার