ভারতে বিশ্বকাপ খেলতে যাবে পাকিস্তান

indea

সমাজের কথা ডেস্ক॥ পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় অবশেষে জাতীয় দলকে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাওয়ার অনুমতি দিয়েছে।
ভারতে নিজেদের খেলোয়াড়দের নিরাপত্তার নিশ্চয়তা পাওয়ার পরই পুরুষ ও মহিলা ক্রিকেট দলকে প্রতিবেশী দেশে যাওয়ার অনুমতি দেয় পাকিস্তান সরকার।
বিষয়টি নিয়ে বেশ কিছুদিন ধরে চলা টানাপোড়েন শেষে অবশেষে শুক্রবার শহিদ আফ্রিদিদের বিশ্বকাপ খেলতে ভারত যাওয়ার নিশ্চিত খবরটি জানায় পাকিস্তান ক্রিকেট বোর্ড।
পিসিবির নির্বাহী কমিটির চেয়ারম্যান নাজাম শেঠি বলেন, “পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী, স্বরাষ্ট্র সচিব ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর নিশ্চয়তা পাওয়ায় (আমাদের) স্বরাষ্ট্রমন্ত্রী পাকিস্তান ক্রিকেট দলকে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাওয়ার অনমুতি দিয়েছেন।”
এর আগে নিরাপত্তা শঙ্কায় ধর্মশালা থেকে বিশ্বকাপের অতি আকাঙ্ক্ষিত ভারত-পাকিস্তান ম্যাচ কলকাতায় সরিয়ে নেওয়া হয়। কিন্তু পাকিস্তানের কর্মকর্তারা তাতে পুরোপুরি সন্তুষ্ট হননি।
বৃহস্পতিবার পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রী চৌধুরি নাসির আলি খান সাংবাদিকদের বলেছিলেন, “সরকারী পর্যায় থেকে আমাদের নিরাপত্তার নিশ্চয়তা না দেওয়া হলে আমরা পাকিস্তানি দলকে ভারত যাওয়ার অনুমতি দিতে পারি না।”
আইসিসি অবশ্য বুধবার জানিয়েছিল, ভেন্যুগুলোর সংশ্লিষ্ট রাজ্য কর্তৃপক্ষগুলো নিরাপত্তার নিশ্চয়তা আইসিসিকে দিয়েছে।
এরই মধ্যে শুরু হওয়া এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেনে ২ নম্বর গ্রুপে পাকিস্তান খেলবে স্বাগতিক ভারত, নিউ জিল্যান্ড, অস্ট্রেলিয়া ও প্রথম পর্ব থেকে আসা একটি দল।

শেয়ার