শংকরপুর প্রাথমিক বিদ্যালয়ে ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ॥ শিক্ষার্থীদের নিজের সন্তানের মতো শিক্ষা দিতে তাগিদ দিলেন শাহীন চাকলাদার

pur
নিজস্ব প্রতিবেদক॥ যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন চাকলাদার বলেছেন, শিক্ষকদের উচিত ছেলেমেয়েদের মানসম্মত শিক্ষা দেওয়া। শুধুমাত্র সরকারের বর্ধিত বেতন ভাতা, স্কুলের বিল্ডিং, বাউন্ডারি সুবিধা ভোগ করলেই হবে না। দরিদ্র, হতদরিদ্র, খেটে খাওয়া, দিনমজুর শ্রেণির মানুষের ছেলেমেয়েদের মধ্যে মানসম্মত শিক্ষার আলো ছড়াতে হবে। তিনি আরও বলেন, সরকার শিক্ষকদের ভাল বেতন দেবে, উন্নত শিক্ষা উপকরণ দেবে কিন্তু মানসম্মত শিক্ষা বাড়বে না তা মেনে নেওয়া যাবে না। তিনি শিক্ষকদের উদ্দেশে বলেন, ছেলেমেয়েদের ভাল ফলাফল, শৃঙ্খলা তৈরি ও শিক্ষার মান বাড়ানোর জন্য যা যা প্রয়োজন আপনারা তাই করবেন। নিজের সন্তানের মতো শিক্ষা দিবেন। কোন রকম অবহেলা করবেন না। তিনি অভিভাবকদের উদ্দেশে বলেন, আপনাদের ছেলেমেয়েদের নিয়মিত লেখাপড়ার খোঁজ নিবেন। দেখবেন আপনাদের ছেলেমেয়েরা লেখাপড়া করছে কি না। গতকাল যশোর শহরের ১১১ নং শংকরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি জিল্লুর রহমান ভিটুর সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক আব্দুল মজিদ, জেলা আওয়ামী লীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক বীরমুক্তিযোদ্ধা একে খয়রাত হোসেন, কাউন্সিলর গোলাম মোস্তফা।
প্রধান অতিথি শাহীন চাকলাদার বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। আমাদের ছেলেমেয়েদের অন্ধকারে পড়ে থাকলে বা পিছিয়ে পড়ে থাকলে চলবে না। তাদেরকেও এগিয়ে যেতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে বিশ্বের দরবারে আমাদের সন্তানদের নেতৃত্ব দিতে মানসম্মত শিক্ষার কোন বিকল্প নেই। তিনি স্কুল কমিটিকে আশ্বস্ত করে বলেন, আপনাদের সকল দাবি-দাওয়া আমাকে জানাবেন। আমি ধারাবাহিকভাবে আপনাদের সকল দাবি-দাওয়া পূরণ করে দেবো। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন স্কুলের দাতা সদস্য ইউসুফ তরফদার, ম্যানেজিং কমিটির সদস্য মোল্ল্যা জাহিদ হোসেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ নেতা আসিফ-উদ- দ্দৌলা সরদার অলোক, রেজাউল ইসলাম, জিয়াউল হাসান হ্যাপি, মঈনুল আলম টুনু, শহর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ইমাম হাসান লাল, জেলা যুবলীগের সহ-সভাপতি সৈয়দ মেহেদী হাসান, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম মাহামুদুল হাসান বিপু, স্বেচ্ছাসেবকলীগ নেতা আলী হোসেন নয়ন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি নিয়ামত উল্লাহ, শংকরপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম বুলবুল, শংকরপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাফিসা খাতুন প্রমুখ।

শেয়ার