বাছাইয়ের শেষ দিনে যশোরে চেয়ারম্যানসহ আরও আট প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ॥ আপিল আবেদন ১৩ মার্চ পর্যন্ত

upojela nirbachon
নিজস্ব প্রতিবেদক॥ যশোর সদর উপজেলার ১৫ ইউনিয়ন পরিষদ নির্বাচনের দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিনে একজন চেয়ারম্যান, একজন সংরক্ষিত আসনের সদস্যসহ মোট আট জনের প্রার্থীতা প্রাথমিকভাবে বাতিল করা হয়েছে। আর আগে শনিবার প্রথম দিনে দুই জন সাধারণ সদস্য প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।
গতকাল দ্বিতীয় দিনে ১৮ চেয়ারম্যান, ৩৩২ সাধারণ সদস্য ও ৪৮ সংরক্ষিত আসনের সদস্য পদের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই করা হয়। এর মধ্যে নওয়াপাড়ায় ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেওয়া ইসলামী আন্দোলনের প্রার্থী এনামুল হাসানের প্রার্থীতা প্রাথমিকভাবে বাতিল করা হয়েছে। একই ইউনিয়নে ১নং সংরক্ষিত সদস্য আসনের প্রার্থী মেরী হুদার মনোনয়পত্র বাতিল হয়েছে। আপিলে মেরী হুদা প্রার্থীতা ফিরে না পেলে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন শাপলা সিকদার। ১১ লাখ টাকা ঋণ খেলাপির দায়ে ইছালী ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদের প্রার্থী ইনছার আলীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া গতকাল যাচাই-বাছাইয়ে নরেন্দ্রপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডে একজন, বসুন্দিয়া ইউনিয়নে ৪নং ওয়ার্ডে একজনসহ দুইজন ও চুড়ামনকাটি ইউনিয়নে একজন সাধারণ সদস্য পদের প্রার্থীর মনোনয়পত্র বাতিল করা হয়েছে। এসব প্রার্থীরা আগামী ১৩ মার্চ পর্যন্ত আপিল আবেদনের সুযোগ পারেবন।
এর আগে শনিবার প্রথম দিনে ৯টি ইউনিয়নের ২৮ জন চেয়ারম্যান, ২০৯ জন সাধারণ সদস্য ও ৭৭ জন সরক্ষিত আসনের সদস্য প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই করা হয়। যার মধ্যে মাত্র দুইজন সাধারণ সদস্য পদের প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়। সাত জন রিটার্নিং অফিসার এসব মনোনয়পত্র যাচাই বাছাই করেন।

শেয়ার