প্রধানমন্ত্রীর নামে মিথ্যা খবর ছাপানোয় মানহানি মামলা॥ যশোর আদালতে হাজির হয়ে জামিন নিলেন মাহফুজ আনাম

anom
নিজস্ব প্রতিবেদক॥ যশোরের আদালতে দায়ের হওয়া মানহানি মামলা থেকে জামিন পেয়েছেন ইংরেজি দৈনিক ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম। রোববার সকালে যশোরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে তিনি জামিন আবেদন করেন। শুনানি শেষে দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাজাহান আলী স্থানীয় দুইজন জামিনদারের জিম্মায় ৫০০ টাকা বন্ডে মাহফুজ আনামের জামিন মঞ্জুর করেন। মামলার পরবর্তী শুনানি আগামি ১০ মে ধার্য করা হয়েছে।
মাহফুজ আনামের আইনজীবী চৈতন্য কুমার হালদার জানান, রোববার সকালে যশোরের বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট চৌগাছা আমলী আদালতে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম হাজির হন। এরপর জামিন আবেদন করেন। শুনানি শেষে দুপুরে বিচারক মোহাম্মদ শাজাহান আলী জামিন মঞ্জুর করেছেন। স্থানীয় জামিনদারের জিম্মায় ৫০০টাকার বন্ডে জামিন দেয়া হয়। মামলার পরবর্তী শুনানি আগামি ১০ মে ধার্য করা হয়েছে।
আসামি পক্ষের আইনজীবী হিসেবে উপস্থিত ছিলেন কাজী ফরিদুল ইসলাম, আবুল হোসেন, মাহমুদ হাসান বুলু, আমিনুর রহমান হিরুসহ ২৫জন আইনজীবী।
উল্লেখ্য, গত ১৬ ফেব্রুয়ারি চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা শাহজাহান কবীর বাদী হয়ে যশোরের বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট চৌগাছা আমলী আদালতে মানহানি মামলাটি দায়ের করেন। দ-বিধি আইনের ৫০০/৫০১/৫০২/৫০৫ ধারায় ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামকে আসামি করে ১০ কোটি টাকার মানহানি মামলা করা হয়। বিচারক মামলাটি গ্রহণ করে আসামিকে ৬ মার্চ হাজির হওয়ার জন্য সমন জারি করেন।
মামলায় অভিযোগে উল্লেখ করা হয়, ১/১১ সময় ডিজিএফআইয়ের সরবরাহকৃত তথ্য যাচাই বাছাই না করে ডেইলি স্টার পত্রিকায় শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ করা হয়। এতে শেখ হাসিনার সম্মানহানি হয়েছে। মিথ্যা সংবাদ প্রকাশ করায় ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে মানহানির মামলা করা হয়।

শেয়ার