কানহাইয়ার জিভের ওপর ৫ লাখ রুপির ‘সুপারি’!

kanha
সমাজের কথা ডেস্ক॥ মানুষের কাটা জিভের দাম এবার নির্ধারণ করা হলো ৫ লাখ রুপি। তবে যার তার জিভ নয়, সদ্য মুক্তি প্রাপ্ত দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা কানহাইয়া কুমারের কাটা জিভ এনে দিতে পারলে দেয়া হবে এর এনাম। কানহাইয়ার জিভের ওপর এই ‘সুপারি’ জারি করে ফের আক্রমণে শাসক দল বিজেপি।
উগ্র মৌলবাদী সঙ্ঘ পরিবার ও বিজেপিকে আক্রমণের শাস্তি হিসেবে সগর্বে টেলিভিশন চ্যানেলের সামনে কানহাইয়ার জিভ কেটে নেওয়ার নির্দেশ দিলেন বিজেপির এক যুবনেতা।
বৃহস্পতিবার দিল্লি হাইকোর্ট থেকে ছয় মাসের অন্তরবর্তী জামিনে মুক্তি পেয়েছেন জেএনইউ ছাত্র সংসদের সভাপতি কানহাইয়া কুমার। জেল থেকে বের হওয়ার পরই জেএনইউ’তে ছাত্র সমাবেশে তিনি তীব্র সমালোচনা করেছে সরকারের তথা প্রধানমন্ত্রী মোদীর।
এর প্রতিক্রিয়াতেই কানহাইয়ার জিভ কেটে নেওয়ার ফতোয়া জারি করলেন বিজেপির ওই যুবনেতা। কুলদীপ ভার্শনি নামে বিজেপির ওই যুবনেতা বলেন, ‘‘কানহাইয়া জেএনইউ ক্যাম্পাসে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ এবং বিজেপিকে গালি দিয়েছে। ওর জিভ কেটে নেওয়া দরকার। যে কানহাইয়ার জিভ কাটতে পারবে, তাকে আমি ৫ লাখ টাকা দেব।’’
এদিকে মিডিয়ার সামনে শাসক দলের একজন যুবনেতার এমন উস্কানিমূলক মন্তব্যের তীব্র সমালোচনা শুরু হয়েছে বিভিন্ন মহলে। মুখ রাখতে অবশ্য কুলদীপকে সংগঠন থেকে বহিষ্কার করেছে বিজেপির যুব মোর্চা। তবে অভিযুক্ত নেতার বিরুদ্ধে এখনও কোনো প্রশাসনিক ব্যবস্থা নেয়া হয়নি।

শেয়ার