যশোর সদরের ১৫ ইউপি নির্বাচন॥ প্রথম দিন ৩১৪ মনোনয়নপত্র যাচাই-বাছাই, দুটি বাতিল

up nirba
নিজস্ব প্রতিবেদক॥ যশোর সদর উপজেলার ১৫ ইউনিয়ন পরিষদ নির্বাচনের দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়েছে। গতকাল শনিবার প্রথম দিনে ৯টি ইউনিয়নের ২৮ জন চেয়ারম্যান, ২০৯ জন সাধারণ সদস্য ও ৭৭ জন সরক্ষিত আসনের সদস্য প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়েছে। যার মধ্যে মাত্র দুইজন সাধারণ সদস্য পদের প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। সাতজন রিটার্নিং অফিসার এসব মনোনয়পত্র যাচাই-বাছাই করেন। অন্য ইউনিয়গুলোর চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত আসনের সদস্যদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের কাজ আজ শেষ হবে।
হৈবতপুর, চুড়ামনকাঠি ও কাশিমপুর ইউনিয়নের রিটার্নিং অফিসার সদর উপজেলা প্রকৌশলী একেএম শহিদুল ইসলাম জানান, তারা প্রথম দিন তিনটি ইউনিয়নের সাতজন চেয়ারম্যান ও ২৫ জন সংরক্ষিত সদস্যদের মনোনয়নপত্র পরীক্ষা করেছেন। তবে কারো মনোনয়নপত্র বাতিল হয়নি। আজ তারা এই তিন ইউনিয়নের সাধারণ সদস্যদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করবেন।
লেবুতলা ইউনিয়নে চারজন চেয়ারম্যান, ২৯ জন সাধারণ সদস্য ও আট জন সংরক্ষিত সদস্য পদে মনোনয়নপত্র দাখিল করেন। এদের মধ্যে রিটার্নিং অফিসার ও উপজেলা শিক্ষা অফিসার জামাল হোসেন শুধুমাত্র ৭নং ওয়ার্ডের আব্দুর রব নামে এক সাধারণ সদস্য পদের প্রার্থীর মনোনয়নপত্র প্রাথমিকভাবে বাতিল করেছেন। চাঁচড়া ইউনিয়নে দাখিলকৃত পাঁচজন চেয়ারম্যান, ৩৪ জন সাধারণ সদস্য ও আট জন সংরক্ষিত আসনের সদস্য সবার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। দেয়াড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের রয়েল মিয়া নামে এক সাধারণ সদস্য প্রার্থী মনোনয়নপত্র প্রাথমিকভাবে বাতিল করেছেন রিটার্নিং অফিসার উপজেলা কৃষি অফিসার এসএম খালিদ সাইফুল্লাহ। বাকি দুই জন চেয়ারম্যান, ৩৫ জন সাধারণ সদস্য ও ৯ জন সংরক্ষিত সদস্য পদের প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। কচুয়া ও নওয়াপাড়া ইউনিয়নের কোন প্রার্থীর মনোনয়পত্র বাতিল হয়নি। নরেন্দ্রপুর ইউনিয়নে দুইটি সাধারণ সদস্য পদের মনোনয়নপত্র বাদে বাকিগুলে যাচাই-বাছাই শেষ হয়েছে। এই ইউনিয়ন থেকেও কোন প্রার্থীর মনোনয়নপত্র এখনো বাতিল হয়নি।

শেয়ার