যশোর ইনস্টিটিউট ও ব্যাপ্টিস্ট চার্চ স্কুলে পুরস্কার বিতরণ ॥ শিক্ষা ব্যবস্থাকে আধুনিক ও ডিজিটাল করতে সরকার কাজ করছে : শাহীন চাকলাদার

puros
নিজস্ব প্রতিবেদক॥ যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন চাকলাদার বলেছেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব। বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই উপহার, মাল্টিমিডিয়া ক্লাসরুম চালু ও প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ভবন তৈরি করে এক অন্যরকম নজির সৃষ্টি করেছে। এছাড়া মানসম্মত শিক্ষার পরিবেশ বাস্তবায়ন করতে সরকার হাজার হাজার কোটি টাকা ব্যয় করছে। শিক্ষা ব্যবস্থাকে আধুনিক ও ডিজিটাল করতে সরকার বহুমুখী পদক্ষেপ বাস্তবায়নের জন্য কাজ চালিয়ে যাচ্ছে।
গতকাল যশোর ইনস্টিটিউট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি ইমদাদুল হক সাচ্চুর সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পৌরসভার মেয়র ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তাপস কুমার অধিকারী, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জামাল হোসেন।
প্রধান অতিথি শাহীন চাকলাদার আরো বলেন, প্রধানমন্ত্রী যখন দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে, দেশের সর্বক্ষেত্রে যখন উন্নতির জোয়ার বইছে, ঠিক সেই সময়ে গভীর ষড়যন্ত্র চালানো হচ্ছে। শেখ হাসিনা সরকারকে পতনের জন্য দেশবিরোধীরা নানামুখী পাঁয়তারা চালিয়ে যাচ্ছে। দেশকে ধ্বংস করার জন্য তারা জঙ্গিবাদ ও মৌলবাদীদের উৎপত্তি ঘটাচ্ছে।
শাহীন চাকলাদার ইনস্টিটিউট স্কুলকে ঢেলে সাজানোর আশ্বাস দিয়ে বলেন, অতিদ্রুত আমি স্কুলে কম্পিউটারের ব্যবস্থা করে দেবো। এছাড়া স্কুলের জন্য যেসব দাবি-দাওয়া করা হয়েছে সেগুলো পূরণ করার জন্য চেষ্টা করবো। তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, সবাইকে সচেতন হতে হবে। অপরিচিত কাউকে বাড়ি ভাড়া দিবেন না। কারণ জঙ্গিবাদী, সন্ত্রাসীরা আশ্রয় নিতে পারে। নাম, ঠিকানা ও ভোটার আইডি কার্ড দেখে বাড়ি ভাড়া দেবেন। আওয়ামী লীগের নৌকা মার্কার প্রার্থীকে পৌর নির্বাচনে আপনারা ভোট দিয়ে জয়যুক্ত করেছেন। আশা করি ক্ষমতার মেয়াদ ৫ বছর উত্তীর্ণ হওয়ার আগেই শহরের প্রতিটি পয়েন্টে উন্নয়ন হবে। মাদকমুক্ত ডিজিটাল শহর গড়তে আপনাদের সবাইকে মেয়রের পাশে থেকে সহযোগিতা করতে হবে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার ওলিয়ার রহমান ও প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক জাকির উল্লাহ।
এ সময় উপস্থিত ছিলেন কালেক্টরেট স্কুলের অধ্যক্ষ সুলতান আহমেদ, জেলা আওয়ামী লীগ নেতা আসিফ-উদ-দ্দৌলা সর্দার অলোক, শহর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইমাম হাসান লাল, জেলা যুবলীগ নেতা তৌহিদ চাকলাদার ফন্টু, জেলা যুবলীগের প্রচার সম্পাদক জাহিদ হোসেন মিলন, সদর উপজেলা যুবলীগের সভাপতি ওয়াহিদুজ্জামান বাবলু, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম মাহামুদুল হাসান বিপু, সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম জুয়েল, কাউন্সিলর হাজী সুমন, আওয়ামী লীগ নেতা রেজাউল ইসলাম, জহিরুল ইসলাম বড়–য়া, পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক দীপংকর দাস রতন প্রমুখ। প্রধান অতিথি অনুষ্ঠানে ৫১টি ইভেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।
এরপর বিকালে বিমান অফিস মোড় এলাকার ব্যাপ্টিস্ট চার্চ স্কুলে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন শাহীন চাকলাদার। এখানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ নেতা খয়রাত হোসেন, অ্যাডভোকেট আসাদুজ্জামান, বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অভিভাবকবৃন্দ।

শেয়ার