বিএনপি ‘ভুল পথে’, নতুন দল আনছেন জিয়ার ভাই

ram
সমাজের কথা ডেস্ক॥ দলের প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের আদর্শের সঙ্গে বিএনপির বর্তমান কর্মকান্ডে মিল নেই বলে দাবি করেছেন তার ছোটভাই আহমেদ কামাল। শনিবার রাজধানীতে এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি বলেন, “বিএনপির বর্তমান নাজুক অবস্থা দেখে কিছু কথা না বলে পারছি না। মাঝে-মাঝে দুঃখ হয়, যখন দেখি আমার ভাই শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শ নীতির সাথে বিএনপির অনেক কর্মকান্ডের এখন মিল নেই।”
‘একটি স্বার্থান্বেষী মহল ও স্বাধীনতাবিরোধী চক্রের শিকার’ হয়ে খালেদা জিয়া ভুল পথে পরিচালিত হচ্ছেন মন্তব্য করে তিনি বলেন, “তারা চেয়ারপারসনকে ভুল পরামর্শ ও তথ্য দিয়ে অন্ধকারে রাখতে চান। “মুক্তিযুদ্ধের শহীদের সংখ্যা নিয়ে এখন বির্তক সৃষ্টি করা মোটেই সঠিক নয় বলে আমি মনে করি।”
ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে শহীদ জিয়া ও জাতীয়তাবাদী আর্দশ বাস্তবায়ন পরিষদ নামে একটি সংগঠনের উদ্যোগে ‘শহীদ জিয়ার আদর্শ ও বিপন্ন গণতন্ত্র পুনরুদ্ধার’ শীর্ষক এই সভার আয়োজন করে।
এতে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার আমলে ‘সংস্কারপন্থি’ নেতা হিসেবে পরিচিত বিএনপির বহিষ্কৃত যুগ্ম মহাসচিব আশরাফ হোসেন ও দলটির মুখপত্র ‘দৈনিক দিনকাল’র সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক কাজী সিরাজ ছিলেন।
অনুষ্ঠানে বেইলি রোড, মগবাজার ও ফকিরাপুল এলাকার ৪০-৪৫ জন তরুণ-তরুণীকে দেখা গেলেও বিএনপির কোনো পর্যায়ের নেতা-কর্মী ছিলেন না।
এর আগে গত ৪ মে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জিয়ার আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিলের আয়োজন করেছিলেন আহমেদ কামাল।
সভায় রাজনীতিতে আসার আগ্রহের কথা জানিয়ে জিয়ার ছোটভাই বলেন, “আমার ভাইয়ের হাতে গড়া সংগঠন বিএনপির এই দুর্দিনে তার আদর্শ বাস্তবায়ন এবং দলকে সঠিক পথে সুসংগঠিত করার জন্য একজন সহযোদ্ধা হিসেবে জীবনের শেষ দিন পর্যন্ত আপনাদের পাশে আছি এবং থাকব।”
“আমি কোনো ক্ষমতার লোভে রাজনীতি করতে চাই না। দেশের এই দুর্দিনে বিএনপির পাশে থেকে দেশের মানুষের সেবা করতে চাই,” বলেন তিনি।
সভার শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আহমেদ কামাল বলেন, “আমি নতুন দল করব। তবে টাইম পরে জানাব।”
বিএনপির কাউন্সিল নিয়ে কোনো প্রতিক্রিয়া আছে কি না- জানতে চাইলে তিনি বলেন, “আমি বিএনপি করি না। আমি নতুন দল করবো। এর নাম হবে ন্যাশনালিস্ট পার্টি।”
এ সময় আশরফ হোসেন ও কাজী সিরাজ তার দুই পাশে বসা ছিলেন।
অবশ্য পরে কয়েকজন সাংবাদিককে তিনি বলেন, “আমি যা বলেছি, লিখিত বলেছি, সেটাই আমার বক্তব্য।” তার ওই লিখিত বক্তব্যে কোনো নতুন দল গঠনের কথা নেই।

শেয়ার