৬ মার্চ দায়িত্ব নেবেন নব-নির্বাচিত মেয়র রেন্টু চাকলাদার॥ যত্রতত্র পড়ে থাকা অকেজো গাড়ি ও নির্মাণ সামগ্রী সরিয়ে পরিপাটি করা হচ্ছে যশোর পৌরসভা

jessore powroshova
সালমান হাসান ॥ যত্রতত্র পড়ে ছিলো অকেজো ময়লা টানার বহু পুরাতন গাড়ি। অন্যপাশে ছিলো ইট, বালু, খোয়ার স্তূপ। যশোর পৌরসভা আঙিনায় এ দৃশ্য দেখে মনে হত এটি যেন কোন গ্যারেজ কিংবা ঠিকাদারী প্রতিষ্ঠানের গুদাম। তবে নতুন মেয়রের আগমনকে কেন্দ্র করে পাল্টাতে শুরু করেছে দৃশ্যপট। গোছালো রূপ নিতে শুরু করেছে যশোর পৌর কার্যালয়। আগামী ৬ তারিখে আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ করছেন পৌরসভার নবনির্বাচিত মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু। যে কারণে পরিচ্ছন্ন ও পরিপাটির তোড়জোড় চলছে। নতুন মেয়রের যোগদান উপলক্ষে এদিন পৌরসভায় অনুষ্ঠানও আয়োজন করা হয়েছে। যশোর সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
এদিকে, নব-নির্বাচিত মেয়রের দায়িত্ব গ্রহণ উপলক্ষে ব্যস্ত সময় পার করছেন পৌর কর্মকর্তা ও কর্মচারীরা। নতুন সাজে সাজানো হচ্ছে পৌর কার্যালয়। আজ শুক্রবার ও কাল শনিবার ছুটির দিনেও অফিস করবেন দায়িত্বশীল কর্মকর্তা ও কর্মচারীরা।
এদিকে, পৌরচত্বর থেকে ৪০/৫০ বছর ধরে অকেজো পড়ে থাকা ময়লা টানার গাড়ি সরিয়ে ফেলা হয়েছে। অপসারণ করা হয়েছে ইট, বালু, সিমেন্টের ব্যোগ, পিচের ড্রাম। জংলা পরিবেশ সৃষ্টি করা এগুলো সরিয়ে ফেলায় যেন নতুন চেহারা নিয়েছে পৌরসভার আঙিনা। এদিন নব-নির্বাচিত মেয়রের পাশাপাশি ৯ ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর দায়িত্বভার গ্রহণ করবেন।
যশোর পৌরসভার সচিব আব্দুল্লাহ আল মাসুম জানান, পৌরচত্বরের সকল উঞ্জাল অপসারণ করা হয়েছে। ৪০/৫০ বছরের পুরাতন ৬টি অকেজো গাড়ি ও ট্রলি সরিয়ে ফেলা হয়েছে। এগুলোর জন্য খুব অবিন্যস্ত দেখাতো পৌর প্রাঙ্গণ। এর পাশাপাশি দাপ্তরিক বিভিন্ন কাজ গোছাতে আজ শুক্রবার ও কাল শনিবার দপ্তরে উপস্থিত থাকছেন কর্মকর্তারা।

শেয়ার