৩১ মার্চ যশোর সদরের ইউপি নির্বাচন॥ বিএনপির ১১ জনের মনোনয়ন দাখিল, আ’লীগের প্রার্থীরা জমা দেবেন আজ

up nir
নিজস্ব প্রতিবেদক॥ যশোর সদর উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আজ শেষ দিনে আওয়ামী লীগের ১৫ চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করবেন। আর গতকাল মঙ্গলবার বিএনপির ১১ চেয়ায়াম্যান প্রার্থী মনোয়নপত্র দাখিল করেছেন। সদর উপজেলার ১৫ ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য সাতজন রিটার্নিং অফিসারের কার্যালয়ে চেয়াম্যান, সংরক্ষিত আসনের সদস্য ও সাধারণ সদস্য প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করছেন। উপজেলা নির্বাচন অফিসার ওয়াহিদা আফরোজ জানিয়েছেন দাখিলকৃত মনোনয়নপত্র ৫ ও ৬ মার্চ যাচাই-বাছাই করা হবে। আর নির্বাচন অনু্িষ্ঠত হবে ৩১ মার্চ।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, যশোর সদর উপজেলা ১৫ ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সাতজন রিটার্নিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে। এরমধ্যে হৈবতপুর, চুড়ামনকাঠি ও কাশিমপুর ইউনিয়নের রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন সদর উপজেলা প্রকৌশলী একেএম শহিদুল ইসলাম। লেবুতলা ও ইছালী ইউনিয়নে উপজেলা শিক্ষা অফিসার জামাল হোসেন, নওয়াপাড়া ও উপশহর ইউনিয়নে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ বৈরাগী, আরবপুর ও দেয়াড়া ইউনিয়নে উপজেলা কৃষি অফিসার এসএম খালিদ সাইফুল্লাহ, কচুয়া ও রামনগর ইউনিয়নে উপজেলা পল্লী উন্নয়ন অফিসার শাহানারা বেগম, নরেন্দ্রপুর ও বসুন্দিয়া ইউনিয়নে উপজেলা সমাজসেবা অফিসার এটিএম মাসুদ হোসেন এবং চাঁচড়া ও ফতেপুর ইউনিয়নে উপজেলা নির্বাচন অফিসার ওয়াহিদা আফরোজ রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন।
নির্বাচনী তফসিল অনুযায়ী আজ প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ১৫ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সংরক্ষিত আসনের সদস্য ও সাধারণ সদস্য পদে দাখিলকৃত মনোনয়ন ৫ ও ৬ মার্চ (শনি ও রবিবার) যাচাই বাছাই করা হবে। ১৩ মার্চ বৈধ প্রার্থীরা তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন। আর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ৩১ মার্চ।
নরেন্দ্রপুর ও বসুন্দিয়া ইউনিয়নে রিটার্নিং অফিসার ও উপজেলা সমাজসেবা অফিসার এটিএম মাসুদ হোসেন জানান, গতকাল সংরক্ষিত ও সাধারণ সদস্য পদের প্রার্থীরা বেশি মনোনয়নপত্র জমা দিয়েছেন। আজ বাকি মনোনয়নপত্র সংগ্রহকারীরা জমা দিবেন বলে তারা আশা করছেন।

শেয়ার