যশোর এমএম কলেজে ৩ দিনের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু

mm
নিজস্ব প্রতিবেদক॥ যশোর সরকারি মাইকেল মধুসূদন মহাবিদ্যালয়ে (এমএম কলেজ) তিন দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়েছে। ‘ক্রীড়ানিষ্ঠ প্রজন্ম, ভবিষ্যৎ বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে নিয়ে গতকাল সোমবার ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মিজানুর রহমান। এ উপলক্ষে কলেজ ক্যাম্পাসে প্রতিযোগিতার শুরুতে জাতীয় ও ক্রীড়া পতাকা উত্তোলন করা হয়। আর প্রথম দিনে ছাত্রছাত্রীদের আটটি ইভেন্টের চূড়ান্ত ও ৯টি ইভেন্টের বাছাই পর্ব অনুষ্ঠিত হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে কলেজের উপাধ্যক্ষ শফিউল ইসলাম সরদার, ক্রীড়া প্রতিযোগিতা-২০১৬ উদ্যাপন কমিটির আহবায়ক ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর নাসিম আরা বেগম, ক্রীড়া পরচালনা কমিটির সদস্য ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক ছোলজার রহমান, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক ইদ্রিস আলী, ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক আশফাকুর রহমান, শরীর চর্চা শিক্ষক গাজী সালাহ উদ্দীনসহ কলেজের কয়েকটি ছাত্র সংগঠনের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।
ছাত্রীদের গোলক নিক্ষেপ দিয়ে প্রথম দিনের খেলা শুরু হয়। মধ্যাহ্ন বিরতির আগে ছাত্রদের গোলক নিক্ষেপ, ৪০০ মিটার রিলে দৌড় ও ৫০ মিটার ফ্রি স্টাইল সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। একই সাথে অনার্স ও মাস্টার্সের ছাত্রদের ও উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের ১০০ মিটার দৌড় প্রতিযোগিতার বাছাই পর্ব শেষ হয়। বিরতির পর ছাত্রীদের বর্ষা নিক্ষেপ, দীর্ঘ লাফ ও চাকতি নিক্ষেপ ইভেন্ট অনুষ্ঠিত হয়। আর ছাত্ররা অংশ নেয় দীর্ঘ লাফ প্রতিযোগিতায়।

শেয়ার