শার্শার চালিতাবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়॥ শিক্ষা বোর্ডের তদন্তে দুর্নীতি প্রমাণিত সভাপতিকে অব্যাহতি দিতে নোটিশ

oniom durniti
নিজস্ব প্রতিবেদক॥ পদ থেকে অব্যাহতি দেওয়া হচ্ছে যশোরের শার্শা উপজেলার চালিতাবাড়ীয়া আরডি বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি হাসান ফিরোজ আহমেদকে। এজন্য তাকে গত ২২ ফেব্রুয়ারি একটি কারণ দর্শানোর নোটিশ দিয়েছে যশোর শিক্ষা বোর্ড। তার বিরুদ্ধে গঠিত তদন্ত কমিটি বিদ্যালয়ের জেনারেটন আত্মসাত ও ঘরের পজিশন বিক্রির টাকা ব্যাংকে জমা না করার অভিযোগের সত্যতা পাওয়ায় এই ব্যবস্থা নেওয়া হচ্ছে।
যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সাবেক এক সদস্যের আবেদনের প্রেক্ষিত শিক্ষা বোর্ড গত বছর ২১ সেপ্টেম্বর সভাপতি হাসান ফিরোজ আহমেদের বিরুদ্ধে একটি তদন্ত কমিটি গঠন করে। আহবায়ক যশোর শিক্ষা বোর্ড মডেল স্কুল এ- কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ড. মুস্তাফিজুর রহমানসহ তিন সদস্যের তদন্ত কমিটি ৯ সেপ্টেম্বর তদন্তে যান। সরেজমিন গিয়ে তারা অভিযোগের সত্যতা পান। যার প্রতিবেদন ১০ অক্টোবর যশোর শিক্ষা বোর্ডে জমা দেওয়া হয়। প্রতিবেদনে বলা হয়েছে, ‘সভাপতি বিদ্যালয়ের জেনারেটন নিজের বাড়িতে নিয়ে রেখেছেন বলে অভিযোগ ছিল। তবে সভাপতি কমিটির কাছে দাবি করেছেন সেটা বিদ্যালয়ে ফেরত দেওয়া হয়েছে। কিন্তু সরেজমিনে বিদ্যালয়ে কোন জেনারেটর পাওয়া যায়নি। আর বর্তমান সভাপতির সময় বিদ্যালয়ের ৫০টি পজেশন বিক্রি/বরাদ্দ দিয়ে আত্মসাত করা হয়েছে বলে অভিযোগ ছিল। কিন্তু বরাদ্দ দেওয়া হয়েছে ২৩টি। তবে এজন্য বরাদ্দ প্রাপ্তদের কাছ থেকে নেওয়া দুই লাখ ৩০ হাজার টাকা সরাসরি ব্যাংকের মাধ্যমে লেনদেন করা হয়নি।’ সেই তদন্ত প্রতিবেদনের সূত্র ধরে বর্তমান সভাপতি হাসান ফিরোজ আহমেদকে ে
কন সভাপতির পদ থেকে অব্যাহতি দেওয়া হবে না তা জানতে ২২ ফেব্রুয়ারি একটি শোকজ নোটিশ (স্মারক নং বিঅ-৬/৬১৭৬/) দেওয়া হচ্ছে। শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক ড. আহসান হাবীব স্বাক্ষরিত নোটিশে সাত দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। যশোর জেলা প্রশাসক, জেলা শিক্ষা অফিসার, শার্শা নির্বাহী অফিসার ও শার্শা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে নোটিশের অনুলিপি দেওয়া হয়েছে।

শেয়ার