মানবাধিকার কমিশন যশোর আঞ্চলিক সম্মেলন অনুষ্ঠিত

manoba
নিজস্ব প্রতিবেদক॥ গতকাল যশোর জিলা স্কুল অডিটরিয়ামে অনুষ্ঠিত বাংলাদেশ মানবাধিকার কমিশন যশোর আঞ্চলিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্যে রাখেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. আব্দুস সাত্তার। সংগঠনের যশোর জেলা সভাপতি ডা. শেখ আব্দুল কাদের সম্মেলনে সভাপতিত্ব করেন। সম্মেলনে বক্তারা বলেন, আমরা মানুষ। সমাজবন্ধ হয়ে আমাদের বসবাস। সেই সমাজে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। কিন্তু তার কাঙ্খিত প্রতিবাদ উঠছে না। মানবতাবাদী মানুষ হিসেবে মানবাধিকার লঙ্ঘনের ঘটনায় আমাদের ঐক্যবদ্ধভাবে প্রতিবাদ করতে হবে।
অতিথিরা আরও বলেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে আমরাও এগিয়ে যাচ্ছি। আমাদের অর্থনৈতিক সক্ষমতা বাড়ছে। কিন্তু কোন কোন ক্ষেত্রে আইন অমান্য হচ্ছে। শিশুদের হত্যা করা হচ্ছে। তাদের উপর চালানো হচ্ছে পাশবিক নির্যাতন। নির্যাতিত অনেক নারী ও শিশু আইনী পদেক্ষেপও নিতে পারছে না। যা মানবাধিকার লঙ্ঘন। আমাদের সামনে এমন ঘটনা ঘটলে তার জোরালো প্রতিবাদ করতে হবে।
সকাল ১০টায় সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ মানবাধিকার কমিশনের মহাসচিব ড. সাইফুল ইসলাম দিলদার। এসময় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক বেগম লাইজু জামান। সম্মেলনে যশোর ছাড়াও ঝিনাইদহ, মাগুরা, নড়াইল জেলার শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

শেয়ার