ঢাকা বারে আওয়ামী লীগ সমর্থকদের জয়

dhaka bar
সমাজের কথা ডেস্ক॥ ঢাকা আইনজীবী সমিতিতে ২৭টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২১টি পদই করায়ত্ত করেছেন আওয়ামী লীগ সমর্থকরা।

আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী সমন্বয় পরিষদের (সাদা প্যানেল) সাইদুর রহমান মানিক সভাপতি এবং আয়ুবুর রহমান সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশের সর্ববৃহৎ বারে শুক্রবার অনুষ্ঠিত এই নির্বাচনের ফল শনিবার সকালে ঘোষণার পর দেখা যায়, বিএনপি-জামায়াত সমর্থকরা (নীল প্যানেল) ছয়টি পদে জয়ী হয়েছেন।

সমিতিতে গতবার বিএনপি সমর্থকদের সংখ্যাগরিষ্ঠতা ছিল, এবার তাদের হটাল সরকার সমর্থকরা।

২০১৬-১৭ মেয়াদের কার্যকরী কমিটি নির্বাচনে গত ২৪ ও ২৫ ফেব্রুয়ারি দুদিনব্যাপী ভোট গ্রহণের পর শুক্রবার দুপুরে গণনা শুরু হয়েছিল।

এরপর প্রধান নির্বাচন কমিশনার মো. শাহ আলম খানের আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন।

আওয়ামী লীগ সমর্থিত প্যানেল থেকে সহ-সভাপতি পদে আবু বকর ফরহাদ, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক পদে আব্দুস সালাম খান, সহ-সাধারণ সম্পাদক পদে মো. শাহাদাত হোসেন ভুইয়া, লাইব্রেরি সম্পাদক পদে আলী আহমেদ, সাংস্কৃতিক সম্পাদক পদে লাকী আক্তার ফ্লোরা, দপ্তর সম্পাদক পদে আব্দুল হাই মামুন এবং ক্রীড়া সম্পাদক পদে মো. বাহারুল আলম বাহার নির্বাচিত হয়েছেন।

ব্যাপক ভরাডুবির মধ্যেও বিএনপি সমর্থিত প্যানেল থেকে সিনিয়র সহ-সভাপতি পদে আফরোজ বেগম শেলী, কোষাধ্যক্ষ পদে আবু বকর সিদ্দিকী ও সমাজ কল্যাণ সম্পাদক পদে শফিকুল ইসলাম বিজয়ী হয়েছেন।

কার্যকরী কমিটির ১৫টি সদস্য পদের মধ্যে সাদা প্যানেল থেকে ১২জন এবং নীল প্যানেল থেকে ৩ জন নির্বাচিত হয়েছেন।

আওয়ামী লীগ থেকে নির্বাচিত সদস্যরা হলেন- আমিনুল আহসান মাসুম, ইমারত হোসেন বাচ্চু, হাজেরা বেগম আজরা, মোহাম্মাদ আবু সাঈদ সিদ্দিক টিপু, নাসিম জাহান রুবি, নুরজাহান আক্তার পারভীন, মরিয়ম বেগম তুলি, সাহিদা পারভীন নদী, মো. বিল্লাল হোসেন লিজন, নুরুল ইসলাম তালুকদার, তাইবুর রহমান তুহিন ও মোহাম্মাদ নুর হোসেইন।

সদস্য পদে বিএনপির বিজয়ী প্রার্থীরা হলেন- আজমেরী আহমেদ চৈতি, মো. আব্দুল মোমেন খান মামুন ও মোহাম্মাদ রোকনুজ্জামান সুজা।

সমিতির মোট ১৫ হাজার ৫০ জন ভোটারের মধ্যে ৮ হাজার ১৩৪ জন আইনজীবী ভোট দিয়েছেন বলে জানান নির্বাচন পরিচালনায় থাকা ব্যক্তিরা

শেয়ার