যশোর মতবিনিময় সভায় কাস্টম কমিশনার॥ সম্মিলিতভাবে ভ্যাট আদায় হলে দেশ অর্থনীতিতে স্বনির্ভর হবে

cust
নিজস্ব প্রতিবেদক॥ যশোর কাস্টম এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট অফিসের উদ্যোগে বুধবার যশোরের ব্যবসায়ী প্রতিনিধিদের সাথে অংশীদারিত্ব প্রতিষ্ঠা ও সম্পর্ক উন্নয়নে মতবিনিময় সভা হয়েছে।
যশোর কাস্টম এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট অফিসের কমিশনার জামাল হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কাস্টমের যুগ্ম কমিশনার অরুণ কুমার বিশ্বাস, ডেপুটি কমিশনার আল আমিন, সহকারী কমিশনার হাসনাইন মাহমুদ, রাজস্ব কর্মকর্তা আকরাম হোসেন, সহকারী রাজস্ব কর্মকর্তা নাজ্জাসী পারভেজ, যশোর চেম্বার অব কমার্সের সাবেক সহ সভাপতি জাহিদ হাসান টুকুন, যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম, যশোর জুয়েলারি মালিক সমিতির সভাপতি রফিকুল ইসলাম সঞ্জয়, সিট কাপড় ব্যবসায়ী সমিতির সভাপতি আবু হোসেন প্রমুখ।
কাস্টম কমিশনার জামাল হোসেন জানান, যশোর কাস্টম অফিসের এবারের রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা সরকার নির্ধারণ করেছে এক হাজার ২৯০ কোটি টাকা। এই টাকা ব্যবসায়ীদের দিতে হবে। কাস্টম ব্যবসায়ীদের মধ্যে সম্পর্ক বজায় রেখে আমরা ভ্যাট আদায় করতে চায়। কেননা আপনাদের দেয়া ভ্যাটের টাকায় দেশের উন্নয়ন হচ্ছে। সরকার দেশের টাকা দিয়ে পদ্মা সেতুসহ বিভিন্ন বড় প্রকল্প হাতে নিয়েছে। নিজে ভ্যাট দিন এবং অপরকে দিতে উৎসাহী করে তুলুন। তাহলে দেশ অর্থনীতিতে স্বনির্ভর হবে।
যশোর চেম্বার অব কমার্সের সাবেক সহ সভাপতি জাহিদ হাসান টুকুন অভিযোগ করে বলেন, ব্যবসায়ীরা অবশ্যই ভ্যাট দিতে প্রস্তুত। কিন্তু কিছু কাস্টম কর্মকর্তা অযথা ব্যবসায়ীদের ভয় দেখাচ্ছেন। পুলিশ দিয়ে আটকের হুমকি দিচ্ছেন। আসলে ভয় দেখিয়ে ভ্যাট আদায় করা যাবেনা।

শেয়ার