যশোরে পুলিশ সুপারের অপসারণের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

mmc
নিজস্ব প্রতিবেদক॥ যশোরে শহীদ মিনারে বোমা হামলার সাথে জড়িতদের আটক এবং পুলিশ সুপারের অপসারণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে জেলার দু’টি শীর্ষ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। মঙ্গলবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সরকারি এমএম কলেজ ও সিটি কলেজে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। আজ আবারও মানববন্ধন পালিত হবে বলে শিক্ষার্থীরা জানিয়েছে। এ কর্মসূচির পাশাপাশি ক্লাস ও পরীক্ষা বর্জনের মতো কঠোর আন্দোলন করতে যাচ্ছে শিক্ষার্থীরা।
সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে অংশ নেয়া ছাত্রছাত্রীরা জানান, একুশের প্রথম প্রহরে যশোর কেন্দ্রীয় শহীদ মিনারে বোমাবাজির মত ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে। ঘটনার সাথে সাথেই পুলিশ শহীদ মিনার এলাকা থেকে কয়েকজনকে আটক করলেও তাদের ছেড়ে দিয়েছে। পরে মধ্যরাতে এমএম কলেজের আসাদ হলে অভিযানের নামে তিন ঘণ্টা ধরে তা-ব চালিয়ে সাধারণ শিক্ষার্থীদের ধরে নিয়ে গেছে।
শিক্ষার্থীরা অভিযোগ করেন, বোমা হামলায় জড়িত প্রকৃত সন্ত্রাসীদের আড়াল করতেই পুলিশ সাধারণ শিক্ষার্থীদের ওপর নির্যাতন চালিয়েছে। এ জন্য তারা যশোরের পুলিশ সুপারকে দায়ী করে তার অপসারণ দাবি করেছেন। একইসাথে আটক সাধারণ শিক্ষার্থীদের মুক্তির পাশাপাশি প্রকৃত অপরাধীদের আটকের দাবি জানানো হয়েছে। মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, শিক্ষার্থী শিমুল বিশ্বাস রিঙ্কু, আইরিন সুলতানা, রুবেল বিশ্বাস প্রমুখ।

শেয়ার