বিনামূল্যে গিয়ার ভিআর দেবে স্যামসাং!

Samsung
সমাজের কথা ডেস্ক॥
সদ্য গ্যালাক্সি এস৭ এবং এস৭ এজ উন্মোচন করেছে দক্ষিণ কোরিয়ান ইলেকট্রনিক্স জায়ান্ট স্যামসাং। আর এই স্মার্টফোনগুলো যারা প্রি-অর্ডার করেছেন তাদের জন্য এবার বিনামূল্যেই ভার্চুয়াল রিয়ালিটি হেডসেট ‘গিয়ার ভিআর’ দিতে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

২০১৫ সালে প্রথম বাজারে আসে ভার্চুয়াল রিয়ালিটি হেডসেট গিয়ার ভিয়ার। স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৬’-তে উন্মোচিত নতুন স্মার্টফোন দুটির সঙ্গে এই গিয়ার ভিআর কাজ করবে বলেই জানিয়েছে স্কাই নিউজ।

ওই অনুষ্ঠানে সোশাল নেটওয়ার্কে ভার্চুয়াল রিয়ালিটির ব্যবহার প্রচারে স্যামসাং-এর সঙ্গে নতুন চুক্তির ঘোষণা দিয়েছে ফেইসবুক। মার্কিন ওই সামাজিক যোগাযোগ মাধ্যমটির প্রধান মার্ক জাকারবার্গ বলেন, “আজ, স্যামসাং আর ফেইসবুকের চুক্তিকে ধন্যবাদ জানাই। স্যামসাং এই মূল্যে সম্পূর্ণ বিষয়টির সুযোগ করে না দিলে এটি বাস্তবায়ন করা সম্ভব ছিল না।”

নতুন স্মার্টফোন উন্মোচনের সময় স্যামসাং মোবাইল-এর প্রধান কহ ডিয়ং জিন বলেছেন, “এই প্রতিষ্ঠানটির অংশ হতে পারা এবং নতুন অভিজ্ঞতা অর্জনের পদক্ষেপ নেওয়াটা আমাদের জন্য সম্মানের।”

অন্যদিকে, স্যামসাংয়ের নতুন এই পদক্ষেপকে ঠিক ইতিবাচক হিসেবে বিবেচনা করতে পারছেন না বেশ কিছু বিশেষজ্ঞ। সেই সঙ্গে মৌলিক দিক থেকে নতুন এই মডেলগুলোতে নতুন কোনো ফিচার না আনায়, প্রতিষ্ঠানটি স্মার্টফোন বাজারে অনেকটা ধীর গতিতে থাকবে বলেই মনে করছেন বিনিয়োগকারী আর বাজার বিশ্লেষকরা।

অন্যদিকে নিজ প্রতিষ্ঠানের বার্ষিক লাভ ১৯ শতাংশ কমার কথা জানিয়েছে স্যামসাং।

শেয়ার