৩১ মার্চ দ্বিতীয় দফায় ইউপি নির্বাচন॥ যশোর সদরের ১৫টিসহ খুলনার ৭১ ইউপির তফসিল ঘোষণা

upojela nirbachon
নিজস্ব প্রতিবেদক॥ আগামী ৩১ মার্চ সারাদেশের ৬৮৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। দ্বিতীয় দফায় অনুষ্ঠিতব্য এই নির্বাচনে খুলনা বিভাগের ৭১টি ইউনিয়ন পরিষদের মধ্যে যশোর সদর উপজেলার ১৫টি ইউনিয়ন রয়েছে। এসব ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য সংশ্লিষ্ঠ জেলা নির্বাচন অফিস থেকে তফসিল ঘোষণা করা হবে। গতকাল নির্বাচন কমিশন থেকে এমন তথ্য গণমাধ্যমকে জানানো হয়েছে।
খুলনা বিভাগের মধ্যে ৩১ মার্চ সবচেয়ে বেশি ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে কুষ্টিয়ায়। নির্বাচনের তালিকায় রয়েছে এই জেলার দৌলতপুর উপজেলার আদাবাড়ীয়া, আড়িয়া, বোয়ালিয়া, চিলমারী, দৌলতপুর, হোগলবাড়ীয়া, খলিয়াকুড়ি, মরিচা, মথুরাপুর, পিয়ারপুর, লিলিপনগর, প্রাগপুর, কৃষ্ণরামপুর ও রিফাতেপুর। একই দিন ভেড়ামারার বাহাদুরপুর, বহিরচর, চাঁদগ্রাম, ধুরমপুর, জুনিয়াদহ ও মোকারিমপুর ইউনিয়ন পরিষদে নির্বাচন হবে।
প্রথমবারের মতো দলীয় প্রতীকে নির্বাচন হতে যাওয়া দ্বিতীয় দফায় যশোর সদর উপজেলার আরবপুর, বসুন্দিয়া, চাঁচড়া, চুড়ামনকাঠি, দেয়াড়া, ফতেপুর, হৈবতপুর, ইছালী, কাশিমপুর, কচুয়া, লেবুতলা, নরেন্দ্রপুর, নওয়াপাড়া, রামনগর ও উপশহর ইউনিয়নে নির্বাচন হবে।
এছাড়া মাগুরা সদরের আঠারখান্দা, বেরইল পলিতা, বগিয়া, চাউলিয়া, গোপালগ্রাম, হাজীপুর, হাজবাপুর, জগদল, কছুন্দি, কুচিয়ামোড়, মঘী, বাঘবদইড় ও শক্রজিৎপুর, মেহেরপুরের মুজিবনগর উপজেলার দাড়িয়াপুর, মহাজনপুর, বাগোযান ও সোনাখালী, ঝিনাইদহের মহেশপুর উপজেলার আজমপুর, বাঁশবাড়িয়া, ফতেপুর, যাদবপুর, কাজিরবিড়, মান্দারবাড়িয়া, নটিম, নেপা, পান্তাপাড়া, শ্যামকুড়, এসবিকে ও স্বরুপপুর এবং চুয়াডাঙ্গা সদর উপজেলার আলোকদিয়া, বেগমপুর, কুতুবপুর, মোমিনপুর, পরবিলা, শংকরচন্দ্র ও তিতুদহে ৩১ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে।
বেশ কিছু দিন ধরে এসব ইউনিয়ন পরিষর নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন দলের স্থানীয় নেতারা প্রচারণা চালিয়ে আসছেন। এই ঘোষণা তাদের মধ্যে প্রচারণা আরো বাড়বে।

শেয়ার