যশোরের শীর্ষ সন্ত্রাসী হবি চৌধুরীকে গণপিটুনি

gonopituni
নিজস্ব প্রতিবেদক ॥ যশোরের শীর্ষ সন্ত্রাসী হবি চৌধুরী (৫০) ঝিকরগাছায় গণপিটুনিতে আহত হয়েছেন। মাদক ও চোরাচালান ব্যবসার বিরোধের জের ধরে ঝিকরগাছার একটি প্রতিপক্ষ গ্রুপ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে তাকে গণপিটুনি দেয়। বর্তমানে তিনি পুলিশি পাহায় ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। তার বিরুদ্ধে কোতোয়ালি মডেল, ঝিকরগাছা ও চৌগাছা থানায় হত্যা, ডাকাতি, ছিনতাই, ছাঁদাবাজি, বোমাবাজি, অস্ত্র ও মাদকসহ ৯টি মামলা এবং অসংখ্য অভিযোগ রয়েছে। হবি চৌধুরী যশোর শহরের শংকরপুর এলাকার কিনাই চৌধুরীর ছেলে।
জানা যায়, হবি চৌধুরী একজন শীর্ষ সন্ত্রাসী। দীর্ঘদিন ধরে তিনি ডাকাতি, অস্ত্র, ছিনতাই, চাঁদাবাজি, মাদক, বোমাবাজি চোরাচালানসহ নানা ধরনের অপরাধের সাথে জড়িত। এক সময়ে দক্ষিণ বঙ্গের শীর্ষ সন্ত্রাসী হাসান-মিজানের সহযোগি হিসেবে কাজ করতেন হবি চৌধুরী। হাসান-মিজান র‌্যাবের ক্রসফায়ারে নিহতের পর তাদের অস্ত্র ভা-ার নিয়ন্ত্রণে নেন হবি চৌধুরী। ওই সব অস্ত্র দিয়ে শুধু বাংলাদশ নয়, ভারতের বনগ্রাসহ আশপাশ এলাকায় ডাকাতিসহ সন্ত্রাসী কর্মকা- পরিচালনা করেন তিনি। ভারতেও তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এছাড়া হবি চৌধুরী যশোর শহরে বসবাস করলেও ঝিকরগাছা, শার্শা ও বেনাপোলসহ বিভিন্নস্থানে ওই সকল অবৈধ কাজকর্ম চালিয়ে বেড়ান। এতে ঝিকরগাছা এলাকার অপরাধ সি-িকেটের সাথে তার বিরোধের সৃষ্টি হয়। সীমান্ত এলাকা থেকে চোরাচালানের মাধ্যমে মোটরসাইকেলসহ বিভিন্ন ধরনের গাড়ির যন্ত্রাংশ যশোরে আনা নেয়া করেন হবি চৌধুরী। কিছু দিন আগে ঝিকরগাছা এলাকায় একটি মোটরসাইকেল ছিনতাইয়ের ঘটনাকে কেন্দ্র করে বিরোধের সৃষ্টি হয়। তারই জের ধরে গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে ঝিকরগাছার বিএম স্কুল এলাকার চঞ্চলের গ্যারেজের সামনে তাকে গণপিটুনি দেয়। খবর পেয়ে ঝিকরগাছা থানা পুলিশ আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। বর্তমানে সেখানেই তিনি পুলিশি পাহারায় রয়েছেন।
বিষয়টি নিশ্চিত করেছেন ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোল্যা খবির আহম্মেদ। তিনি জানান, গণপিটুনিতে আহত হবি চৌধুরী বর্তমানে পুলিশি পাহায় ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। তার বিরুদ্ধে ঝিকরগাছা থানায় অপহরণ, মাদক মামলা রয়েছে। চৌগাছা থানায় হবি চৌধুরীর বিরুদ্ধে রয়েছে যশোর শহরের পুলিশের সোর্স ক্লিক শামিম হত্যা এবং একাধিক মাদক মামলা। আর কোতোয়ালি মডেল থানায় তার বিরুদ্ধে ডাকাতি চেষ্টা, অস্ত্র, মাদক, চাঁদাবাজি, বোমাবাজিসহ বেশ কয়েকটি মামলা রয়েছে।

শেয়ার