নিম্নমানের সামগ্রী দিয়ে সড়ক সংস্কার করার প্রতিবাদে লোহাগড়ায় মানববন্ধন

narail
লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি॥ অতিনি¤œমানের ইটের খোয়া, পাথর, পিচ ব্যবহারকরে লক্ষ্মীপাশা-মহাজন সড়কসহ বিভিন্ন রাস্তার সংস্কারকাজ করার প্রতিবাদে গতকাল সোমবার মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালিত হয়েছে। বেলা ১১ টায় নিরাপদ সড়ক চাই (নিসচা) নড়াইল জেলা শাখার আয়োজনে ও শ্রাবণ মিডিয়ার সহযোগিতায় উপজেলার লক্ষীপাশা চৌরাস্তায় ঘন্টাব্যাপি মানববন্ধন কর্মসূচি পালিত হয়। নিসচা”র জেলা সভাপতি সৈয়দ খায়রুল আলমের সভাপতিত্বে পরে সমাবেশে বক্তব্য রাখেন নিসচা”র নড়াইল জেলা শাখার সাধারণ সম্পাদক জাকির হোসেন, লক্ষ্মীপাশা চৌরাস্তা বণিক সমিতির সভাপতি লিয়াকত হোসেন বিশ্বাস, লোহাগড়া প্রেসক্লাব নেতা খায়রুল ইসলাম, শ্রাবণ মিডিয়ার নির্বাহী পরিচালক এসএম ইকবাল হাসান শিমুল, সাংবাদিক শরিফুল ইসলাম, জহুরুল হক মিলু, সেলিম জাহাঙ্গীর, ওবায়দুর রহমান, কাজী আশরাফ, শ্রমিক নেতা হাসমত মোল্যা প্রমুখ।
উল্লেখ্য, সম্প্রতি লক্ষ্মীপাশা-মহাজন সড়কের ১৩ কিলোমিটার ও লোহাগড়া-কালিশংকরপুর সড়কের ১০.৪৫ কিলোমিটার সংস্কার ও কার্পেটিংয়ে ৬ কোটি ৭৪ লাখ টাকা বরাদ্দ দেয় সড়ক ও জনপথ বিভাগ।
নড়াইল জেলা সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা গেছে, দরপত্রে কাজ পায় বাগেরহাটের ঠিকাদার মুজাহার এন্টারপ্রাইজ। গত ২৪ ডিসেম্বর ওই ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ শুরু করে। দরপত্র অনুযায়ী চলতি বছরের ২৬ জুন কাজ শেষ হওয়ার কথা। দরপত্রে সড়কের বিভিন্ন খানাখন্দ মেরামতের জন্য কার্যাদেশে ১ নম্বর ইট, ৪০ মিলিমিটার পুরু কার্পেটিং করার কথা উল্লেখ রয়েছে। কিন্তু সরেজমিনে গিয়ে পথচারী ও যানবাহন চালকদের সাথে কথা বলে জানা গেছে, নিম্নমানের খোয়া এবং পিচ ব্যবহার করে সড়ক সংস্কার কাজ চলছে। এলাকায় সড়কে ব্যবহৃত পাথর ও নিম্নমানের খোয়া উঠতে শুরু করেছে।
এ বিষয়ে নড়াইল জেলা সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী তাপসী দাস সাংবাদিকদের বলেন, নি¤œমানের ইটের খোয়া দিয়ে রাস্তা মেরামতের অভিযোগ পেয়েছি। অভিযোগ পাওয়ার সাথে সাথে ওই সব ইটের খোয়া কাজের সাইড থেকে সংশ্লিষ্টদের সরিয়ে নিতে নির্দেশ দিয়েছি। এদিকে, অনিয়ম সংক্রান্ত সংবাদ ইতিপূর্বে মিডিয়ায় প্রকাশ হলেও ঠিকাদার তার ইচ্ছে মতোই কাজ করে যাচ্ছেন। এ ব্যাপারে ঠিকাদার মুজাহার এন্টার প্রাইজ এর মালিকের সাথে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

শেয়ার