সাঁতারে আরও ৪ ব্রোঞ্জ

sa game
সমাজের কথা ডেস্ক॥ দক্ষিণ এশিয়ান গেমসের (এসএ গেমস) ষষ্ঠ দিনে সাঁতারে ৪টি ব্রোঞ্জ পেয়েছে বাংলাদেশ। গুয়াহাটির ড. জাকির হোসেন অ্যাকুয়াটিম কমপ্লেক্সে বুধবার চারটি ব্রোঞ্জ জেতে বাংলাদেশ। নাইমা আক্তার, মাহফুজা আক্তার শীলা, সোনিয়া আক্তার ও নাজমা খাতুনকে নিয়ে গড়া বাংলাদেশ দল মেয়েদের ৪*১০০ মিটার মিডলে রিলেতে ৪ মিনিট ৫০.৩৬ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হন। এই ইভেন্টে স্বাগতিক ভারত (৪ মিনিট ৩০.৯১) সোনা ও পাকিস্তান (৪ মিনিট ৪৮.০১) রুপা জিতেছে।
৪*১০০ মিটার (মিডলে) রিলের পুরুষ বিভাগেও তৃতীয় হয় বাংলাদেশ। ৪ মিনিট ০১.০৩ সেকেন্ডে সাঁতার শেষ করা বাংলাদেশ দলে ছিলেন জুয়েল আহমেদ, কামাল হোসেন, মাহামুদ্দিন নবি ও মাহফিজুর রহমান সাগর। ভারত ও শ্রীলঙ্কা এই ইভেন্টে যথাক্রমে সোনা ও রুপা জয়ী দেশ।
ছেলেদের ১০০ মিটার ফ্রিস্টাইলে ব্রোঞ্জ পেয়েছেন মাহফিজুর; ৫২.৩৪ সেকেন্ডে সাঁতার শেষ করেন এক বছর থাইল্যান্ডে উন্নত প্রশিক্ষণ নিয়ে আসা এই সাঁতারু। শ্রীলঙ্কার ম্যাথু আবেয়েসিংহে (৫১.২৩) ও সেরান্থা ডি সিলভা (৫২.১১) এই ইভেন্টে যথাক্রমে সোনা ও রুপা জিতেছেন।

পুরুষ ব্যক্তিগত ২০০ মিটার মিডলেতে তৃতীয় হয়েছেন বাংলাদেশের জুয়েল রানা; ২ মিনিট ১৫.০৫ সেকেন্ডে সাঁতার শেষ করেন তিনি। শ্রীলঙ্কার আবেয়েসিংহে (২ মিনিট ০৯.৬৩) সোনা ও ভরতের সানু দেবনাথ (২ মিনিট ১১.৬৫) এই ইভেন্টের রুপা জয়ী।
ষষ্ঠ দিন উশু থেকে এসেছে ৫টি ব্রোঞ্জ।
একই দিনে গুয়াহাটির ইন্দিরা গান্ধী অ্যাথলেটিক্স স্টেডিয়ামে ৪৭.৪৪ সেকেন্ড সময় নিয়ে মেয়েদের ৪*১০০ মিটার রিলের ব্রোঞ্জ পেয়েছে বাংলাদেশ। এই ইভেন্টে শ্রীলঙ্কা (৪৫.৫০) সোনা ও ভারত (৪৫.৭৯) রূপা জিতেছে।

শেয়ার