ড্রোন আবিষ্কারক মুন ‘অপহরণ’

opohoron
নিজস্ব প্রতিবেদক॥ যশোরে সাংবাদিক পুত্র দশম শ্রেণির ছাত্র আধুনিক ড্রোন আবিষ্কার নাঈদ হাসান মুন (১৩) অপহরণের শিকার হয়েছেন। রোববার বিকাল ৫টার দিকে জিলা স্কুলে শুরু হওয়া বিজ্ঞান ও প্রযুক্তি মেলা প্রাঙ্গণ থেকে তাকে অপহরণ করা হয়। পুলিশ অভিযান চালিয়ে একঘন্টা পর সন্ধ্যার দিকে এমএম কলেজের পুকুরপাড় এলাকা থেকে তাকে উদ্ধার করেছে।
নাঈদ হাসান মুন যশোর শিক্ষা বোর্ড মডেল স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির ছাত্র ও যশোর থেকে প্রকাশিত দৈনিক লোকসমাজ পত্রিকার বার্তা সম্পাদক রাজেক জাহাঙ্গীরের ছেলে। যশোর শিক্ষাবোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক মোকাররম হোসেন জানান, যশোর জেলা স্কুলে অনুষ্ঠিত ৩৭তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের প্রথম দিনে কলেজের স্টলে মুনসহ ৫ ছাত্র তাদের উদ্ভাবন প্রদর্শন করে। মেলা শেষে বিকাল সাড়ে ৫টার দিকে ছাত্রদের ইজিবাইকে উঠিয়ে তিনি সাইকেলে পিছনে আসছিলেন। সার্কিট হাউসের অদূরে পৌঁছালে কয়েকজন যুবক ইজিবাইকের পথরোধ করে। কারণ জানতে চাইলে তারা ‘মুনের কাছে অবৈধ জিনিস আছে’ বলে জানায় এবং মুনসহ তাকে তুলে সরকারি মাইকেল মধুসূদন কলেজের শহীদ আসাদ হলের পুকুরপাড়ে নিয়ে যায়। এসময় মুনের ল্যাপটপ, সিপিইউসহ অন্যান্য ইলেকট্রনিক সামগ্রি অপহরনকারীরা ছিনিয়ে নেয়।
খবর পেয়ে বিপুলসংখ্যক সাংবাদিক ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। এসময় ছাত্রলীগের কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক রনি জানান, মেয়েদের ব্লাকমেইলিং করার অপরাধে মুনকে এখানে নিয়ে আসা হয়েছে। ‘অভিযুক্ত’ অর্থনীতি ২য় বর্ষের ছাত্র রাজু জানান, মুন একজন স্কুলছাত্রীর কাছ থেকে ধোকা দিয়ে ৫০ হাজার টাকা নিয়েছে। একজন স্কুলছাত্রী এত টাকা কোথায় পেল এবং আপনি তার কে হন জানতে চাইলে রাজু কোনো উত্তর দিতে পারেননি।
যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল সাংবাদিকদের জানিয়েছেন, ছাত্রলীগের ছেলেরা মুনকে অপহরণ করেনি। ছেলেটি খারাপ। তাই তাকে জিজ্ঞাসার জন্য নিয়ে গিয়েছিল মাত্র।
অপহরনের শিকার মুনের বাবা রাজেক জাহাঙ্গীর জানান, তিনি ছেলের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন। আজ (সোমবার) প্রেসক্লাবে সাংবাদিক নেতৃবৃন্দের সাথে আলোচনা করে পরবর্তী করনীয় নির্ধারণ করবেন।
যশোর কোতোয়ালি মডেল থানার ওসি (তদন্ত) শেখ গনি মিয়া জানান, ‘বৈজ্ঞানিক আবিষ্কার জানার জন্যই মুনকে অপহরণ করা হয়েছিল বলে মনে করা হচ্ছে। তবে বিষয়টি এখনও ক্লিয়ার না। প্রেসক্লাব ও ছাত্রলীগ নেতৃবৃন্দ বসে এ ব্যাপারে পরবর্তী করনীয় ঠিক করবে।’

শেয়ার