জঙ্গিবাদী স্টাইলে আন্দোলন করতে পারেনি সন্ত্রাসীরা

tofail

সমাজের কথা ডেস্ক॥
‘সরকারের শক্ত অবস্থানের কারণে জঙ্গিবাদী স্টাইলে আন্দোলন করতে পারেনি সন্ত্রাসীরা’। মঙ্গলবার এই মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।
তিনি বলেন, ‘যারা আন্দোলন করেছে তারা জঙ্গিবাদী স্টাইলে আন্দ্লোন করতে চেয়েছিলো । কিন্তু সরকারের শক্ত অবস্থানের কারণে তা সম্ভব হয়নি।’
মঙ্গলবার এফডিসির ৮ নং ফ্লোরে অনুষ্ঠিত ছায়া সংসদের আদলে আয়োজিত এক বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
‘সহিংসমুক্ত রাজনীতিই পারে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে’ বিষয়ে আয়োজিত পাবলিক পার্লামেন্ট গ্রান্ড ফাইনাল বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে ডিবেট ফর ডেমোক্রেসি।
অনুষ্ঠানে মন্ত্রী বলেন, ‘বিরোধী দলের আন্দোলন কোন রাজনৈতিক আন্দোলন নয় এটা শুধু সন্ত্রাস ও জঙ্গিবাদ। এ আন্দোলনের মাধ্যমে তারা আন্তর্জাতিক মহলে শুধু খারাপ ম্যাসেজ দিতে পেরেছে। আর কিছু না।
আজকের বিতর্কে অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, মাতৃভূমিকে নিয়ে যে দেশের তরুণ প্রজন্ম এত চিন্তা করতে পারে আমি নিশ্চিত সে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে ২০২১ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে না।
ব্লগার হত্যার ঘটনা সম্পর্কে তিনি বলেন, তাকে যারা হত্যা করেছে তারা জঙ্গিবাদে বিশ্বাসী। এ ধরনের সন্ত্রাসী কর্মকা- নির্মূল করতে গুরুত্ব সহকারে কাজ করে যাচ্ছে সরকার।

শেয়ার