কোয়ার্টার-ফাইনাল উপভোগের মন্ত্র বাংলাদেশ কোচের

Chandika

সমাজের কথা ডেস্ক॥ বিশ্বকাপে প্রথমবারের মতো নকআউট পর্বে খেলতে যাচ্ছে বাংলাদেশ। দেশটির ইতিহাসের অন্যতম গুরুত্বপূর্ণ এই ম্যাচে খেলাটা শিষ্যদের উপভোগ করতে বললেন কোচ চন্দিকা হাথুরুসিংহে।
আগামী বৃহস্পতিবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ভারতের বিপক্ষে বাংলাদেশের এই ম্যাচ নিয়ে হাথুরুসিংহে বলেন, “আমাদের সুযোগগুলো কাজে লাগাতে হবে। আর খেলাটা উপভোগ করতে হবে। আমাদের প্রমাণের কিছু নেই। আমরা নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলার চেষ্টা করবো আর ম্যাচ উপভোগ করবো।”

‘এ’ গ্রুপ থেকে শেষ আট নিশ্চিত করার পথে আফগানিস্তান, স্কটল্যান্ড ও ইংল্যান্ডকে হারায় বাংলাদেশ। বাংলাদেশের কোচ জানান, খুব ভালো অবস্থায় আছে তার শিষ্যরা।

“সব খেলোয়াড় ছন্দে আছে। প্রতিটি ম্যাচে তারা উন্নতি করছে। আমাদের সাফল্যের পেছনে এটাই মূল কারণ। আমার মনে হয়, নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলাটা গুরুত্বপূর্ণ।”

গত ২৬ ফেব্রুয়ারি এমসিজিতে গ্রুপ পর্বের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে খেলেছিল বাংলাদেশ। হাথুরুসিংহের বিশ্বাস, সেই ম্যাচে খেলার অভিজ্ঞতা এবার কাজে লাগবে।

এখনো উইকেট দেখেননি বাংলাদেশের কোচ। তাই উইকেটের আচরণ কেমন হবে তা নিয়ে কোনো মন্তব্য করতে চান না তিনি। কিন্তু অভিজ্ঞতা থেকে জানান, এমসিজিতে বল খুব একটা ঘুরবে না।

“একটা ব্যাপার আমি জানি, শ্রীলঙ্কার সঙ্গে যেমন পিচে খেলেছিলাম তেমনই হবে। তাই আমরা জানি কী অপেক্ষা করছে।”

শেয়ার