সুরবিতান একাডেমীর প্রতিষ্ঠাবার্ষিকী সুরের ঝর্ণাধারায় মাতোয়ারা দর্শক

sur
নিজস্ব প্রতিবেদক॥ সুরের ঝর্ণাধারা আর মনোজ্ঞ নৃত্য পরিবেশনের মধ্যদিয়ে বৃহস্পতিবার যশোরে সুরবিতান সঙ্গীত একাডেমীর ৬২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত হয়েছে। শহরের মুন্শি মেহেরুল্লাহ (টাউন হল) ময়দানের শতাব্দী বটমূলে রওশন আলী মঞ্চে প্রতিষ্ঠাবার্ষিকীর এ অনুষ্ঠান আয়োজন করা হয়।
শিশু শিল্পীদের সমবেত কণ্ঠের গান, নৃত্য, রবীন্দ্র-নজরুল গীতি, লোকসংগীত, আধুনিক ও দেশের গান দিয়ে প্রাচীন এ সংগীত নিকেতনের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের ডালি সাজানো হয়। আবহমান গ্রাম বাংলার চিরাচরিত বাঙালি সাজে ক্ষুদে শিল্পীদের মনোজ্ঞ নৃত্য পরিবেশনায় উদ্বেলিত হয় দর্শক মন। ফাল্গুনের সুশোভিত ফুলের সুবাসে মৌন সন্ধ্যায় ঝিরি ঝিরি বাতাসে সূরের মূর্ছনায় মাতোয়ারা হয় দর্শকবৃন্দ। অনুষ্ঠানে কয়েকজন বিদেশি নাগরিকের দেখা মেলে। তারাও গভীর আগ্রহে অনুষ্ঠান উপভোগ করেন।
শিশু শিল্পীদের সমবেত কণ্ঠে ‘এসো মিলন মেলায় গাইব মোরা’ পরিবেশনের মধ্যদিয়ে শুরু হয় অনুষ্ঠানমালা আর শেষ হয় আধুনিক গানের মধ্যদিয়ে।
প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন যশোর ইনস্টিটিউট সাধারণ সম্পাদক শেখ রবিউল আলম, সুরবিতান সঙ্গীত একাডেমির সভাপতি আবু সালেক তোতা ও সাধারণ সম্পাদক বাসুদেব বিশ্বাস।

শেয়ার