‘সালাহউদ্দিন নিজেই কি আত্মগোপনে আছেন?’

Mahabub

সমাজের কথা ডেস্ক॥

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, এটা চিন্তার বিষয়, তাকে (সালাহউদ্দিন) সত্যিই কেউ অপহরণ করলো, নাকি সরকারকে বিব্রত করতে তিনি নিজেই আত্মগোপন করে আছেন? পুরো বিষয়টি খতিয়ে দেখতে আমি রোববার (১৫ মার্চ) পর্যন্ত অপেক্ষা করতে বলেছিলাম। কিন্তু বিএনপির আইনজীবীরা একটি রুলের জন্য পীড়াপীড়ি করেছেন।
এ রুলের স্পষ্ট কথা হলো সরকারকে খুঁজে দেওয়ার জন্য নির্দেশ দেওয়া। খুঁজে পেলে আদালতের সামনে হাজির করা।
বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদকে আগামী রোববারের (১৫ মার্চ) মধ্যে কেন খুঁজে বের করে হাজির করার নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে হাইকোর্ট রুল জারির পর এসব কথা বলেন তিনি।
২৪ ঘণ্টার মধ্যে সালাহউদ্দিনকে হাজিরের নির্দেশনা চেয়ে তার স্ত্রী হাসিনা আহমেদের করা ফৌজদারি আবেদনের শুনানি শেষে বৃহস্পতিবার (১২ মার্চ) এ রুল জারি করেন বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের হাইকোর্ট বেঞ্চ।
সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় হাসিনা আহমেদের পক্ষে আবেদনটি দাখিল করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তিনি ছাড়াও আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার ও এজে মোহাম্মদ আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

আবেদনে বিবাদী করা হয়েছে স্বরাষ্ট্র সচিব, আইজিপি ও ডিএমপি’র কমিশনারকে।
আদালত রুল জারির পর অ্যাটর্নি জেনারেল সাংবাদিকদের বলেন, শুনানিতে আমি বলেছি, যখন স্পষ্ট বোঝা যাবে, কেউ সরকারের কাস্টডিতে আছেন, তখনই আদালত এ ধরনের আদেশ দিতে পারেন।
আদালত মনে করেছেন, কোনো নাগরিকের খোঁজ পেতে তার স্ত্রী যদি আদালতে আসেন তাহলে আদালত এ ব্যাপারে আদেশ দিতে পারেন।

শেয়ার