ম্যাককালামের সাকিব স্তুতি

SHAKIB

সমাজের কথা ডেস্ক॥ বাংলাদেশের বিপক্ষে খেলতে নামার আগে সাকিব-আল হাসানের বন্দনায় মেতেছেন ব্রেন্ডন ম্যাককালাম। মুখোমুখি হওয়ার আগে বাংলাদেশের এই অলরাউন্ডারকেই বড় হুমকি হিসেবে দেখছেন নিউ জিল্যান্ডের অধিনায়ক।
আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে এক সঙ্গে খেলেছেন ম্যাককালাম আর সাকিব। সাকিবকে কাছ থেকে দেখে তার খেলা আর ব্যক্তিত্বে মুগ্ধ হওয়ার কথা জানিয়েছেন নিউ জিল্যান্ডের উদ্বোধনী এই ব্যাটসম্যান।

“সে খুব ভালো ক্রিকেটার। আমি তার সঙ্গে কলকাতায় খেলেছি। তাকে চেনার সুযোগ পেয়েছি। সে দারুণ একজন মানুষও। শুধু ক্রিকেটেই নয়, জীবন নিয়েও তার দর্শন দারুণ।”

ব্যক্তি জীবনের মতো সাকিব ক্রিকেট মাঠেও যে খুব উজ্জ্বল, ম্যাককালাম সেটাও উল্লেখ করেন।

“সে খুব ‘স্মার্ট’ একজন ক্রিকেটার। সঙ্গে তার অলরাউন্ড দক্ষতাও আছে।”

নিউ জিল্যান্ডের বিপক্ষে খেলা ১৪টি ম্যাচে ২৭.৪১ গড়ে ৩২৯ রান করেন সাকিব। একটি শতকও আছে তার। বল হাতে দলটির বিপক্ষে আরও উজ্জ্বল দেশ সেরা অলরাউন্ডার। ২৮.৪৭ গড়ে ওয়ানডে ক্রিকেটে ১৮৫ উইকেট নেওয়া সাকিব নিউ জিল্যান্ডের বিপক্ষে ২২.২৫ গড়ে নেন ২৪ উইকেট। সেরা বোলিং ৩৩ রানে ৪ উইকেট।

শুক্রবার হ্যামিল্টনের সেডন পার্কের ম্যাচের আগের দিনের সংবাদ সম্মেলনে সাকিবকে নিয়ে বলতে গিয়ে ম্যাককালাম হয়ত তার সতীর্থদেরই সতর্ক করে দিলেন।

“তার মধ্যে সত্যিকারের লড়াই করার মানসিকতা আছে। আমরা যখনই বাংলাদেশের বিপক্ষে খেলেছি, প্রত্যেকবারই তাদের ভালো খেলা ক্রিকেটারদের মধ্যে নিশ্চিভাবেই সে ছিল একজন।”

সব মিলিয়ে সাকিবকে নিয়ে মনে হচ্ছে একটু ভয়েই আছেন ম্যাককালাম।

“আগামীকাল (শুক্রবার) সে আমাদের জন্য হুমকি হতে চলেছে। তাকে দমিয়ে রাখাটা নিশ্চিত করতে হবে আমাদের। কিন্তু দিনটা তারও হতে পারে।”

শেয়ার