নিখোঁজ বিমানের টিস্যু মিলেছে অস্ট্রেলীয় সৈকতে!

tissue

সমাজের কথা ডেস্ক॥

নিখোঁজের এক বছর পেরুলেও মালয়েশিয়ান এয়ারলাইন্সের এমএইচ৩৭০ নিয়ে রহস্য কাটছে না। বরং সম্প্রতি অস্ট্রেলিয়ার এক সমুদ্র সৈকতে এয়ারলাইন্সটির লোগো সম্বলিত একটি টয়লেট টিস্যুর সন্ধান পাওয়ায় আরও ঘনীভূত হয়েছে এর নিখোঁজ রহস্য।

সম্প্রতি অস্ট্রেলিয়ার পশ্চিমে সমুদ্র উপকূলে একটি টয়লেট টিস্যু খুঁজে পাওয়া গেছে। টিস্যুর গায়ে মালয়েশিয়ান এয়ারলাইন্সের লোগো থাকায় এটি নিখোঁজ এমএইচ৩৭০’র বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা।

টিস্যুটি উদ্ধারের পর এ বিষয়ে পরীক্ষা-নিরীক্ষা করে সত্যতা যাচাইয়ের জন্য ক্যানবেরায় পাঠানো হয়েছে। সমুদ্র সৈকতে অক্ষত অবস্থায় টিস্যুটি সংগ্রহ করা হয় বলে জানা গেছে।

দীর্ঘ দূরত্ব ভ্রমণকালে পে¬ন যাত্রীদের এয়ারলাইন্সগুলোর দেয়া প্যাকেজের সঙ্গে এ ধরনের টিস্যু দেওয়া হয় বলে উলে¬খ করেছেন বিশেষজ্ঞরা। টিস্যুর এ আলামত নিখোঁজ এমএইচ৩৭০ সন্ধানে নতুন মাত্রা দেবে বলেও মনে করছেন তারা।

গত বছরের ৮ মার্চ মালয়েশিয়া থেকে বেইজিং যাওয়ার পথে ২৩৯ যাত্রী নিয়ে নিখোঁজ হয় এমএইচ৩৭০। নিখোঁজের পর উড়োজাহাজটি অনুসন্ধানে বিভিন্ন দেশ অংশ নেয়।

এরপর উপগ্রহ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে কর্তৃপক্ষ জানায়, এমএইচ৩৭০ ভারত মহাসাগরে ‘বিধ্বস্ত’ হয়েছে। স্থানটি অস্ট্রেলিয়ার পার্থ থেকে উত্তর-পূর্ব দিকে অবস্থিত। সে সময় ভারত মহাসাগরে ‘৫৮টি কঠিন বস্তুর’ সন্ধানের কথাও জানানো হয়।

তবে আজ পর্যন্ত এ ব্যাপারে সঠিক কোনো তথ্য দিতে পারেনি উদ্ধারকারী দল।

শেয়ার