সাফল্য মুক্তিযোদ্ধাদের উৎসর্গ মাশরাফির

mashrafi

সমাজের কথা ডেস্ক॥ বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে এমন সাফল্য এর আগে আর আসেনি। ইংল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে জায়গা করে নেওয়ার এই সাফল্য মুক্তিযোদ্ধাদের উৎসর্গ করেছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।
সোমবার অস্ট্রেলিয়ার অ্যাডিলেইড ওভালে ইংল্যান্ডকে ১৫ রানে হারায় বাংলাদেশ। অসাধারণ জয়টির পর তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানাতে মাথায় বাংলাদেশের পতাকা বেঁধে আসেন মাশরাফি।

মাথায় পতাকা বেঁধে আসা মাশরাফি সাফল্যের এই দিনে স্মরণ করেন নয় মাস যুদ্ধ করে দেশকে স্বাধীন করা মুক্তিযোদ্ধাদের।
মাশরাফির প্রতিক্রিয়া নিচ্ছিলেন ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও বর্তমানের ধারাভাষ্যকার নিক নাইট। এই জয় বাংলাদেশের মানুষকে কতটা দোলা দেবে-এমন প্রশ্নের উত্তরেই মুক্তিযোদ্ধাদের সাফল্য উৎসর্গের কথা বলেন বাংলাদেশ অধিনায়ক।
“এটা আমাদের মুক্তিযোদ্ধাদের জন্য।”
নিজেদের কাজের ফাঁকে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের গুরুত্বপূর্ণ ম্যাচটি যে যেখানে পেরেছেন, দেখেছেন। এমন সাফল্যের দিনে ক্রিকেট-পাগল বাংলাদেশের মানুষকেও মনে রেখেছেন মাশরাফি।
“দেশে যারা আমাদের এই সাফল্য চেয়েছে, তাদের সবার জন্য আনন্দিত। এই সাফল্য আপনাদের জন্য। দেশে আমাদের মানুষ, যারা কঠোর পরিশ্রম করে; এই সাফল্য তাদের জন্যও।”
সব কাজ ফেলে অস্ট্রেলিয়ার বাংলাদেশি প্রবাসী মানুষগুলো দলকে সমর্থন করতে গ্যালারিতে হাজির হন, তাদেরও ধন্যবাদ জানান মাশরাফি।

শেয়ার