যশোরে কালেক্টরেট মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ড॥ অবৈধ বিদ্যুৎ সংযোগ প্রদানকারীদের বিরুদ্ধে ব্যবসায়ী সমিতির অভিযোগ

ovijog
নিজস্ব প্রতিবেদক॥ যশোর কালেক্টরেট মার্কেটে অগিকান্ডে দায়ী চারজনের নামসহ অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় লিখিত অভিযোগ দিয়েছে ব্যবসায়ী সমিতি। রোববার ওই ব্যবসায়ী সমিতির সভাপতি রেজানুল করিম লালু এ অভিযোগ দেন। অভিযুক্তরা হলেন, ওই মার্কেটের সিদ্দিক এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী সিদ্দিকুর রহমান, জয়নাল আবেদিন, আব্দুর রউফ ভুইয়া ও শহিদুল ইসলাম।
কোতোয়ালি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শেখ গণি মিয়া জানান, শুক্রবার মধ্যরাতে যশোর শহরের বৃহত্তম তৈরি পোশাকের বাজার কালেক্টরেট মার্কেটে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ওই মার্কেটের ১৯টি দোকান ভস্মীভূত হয়। এ অগ্নিসংযোগের কারণ হিসেবে ব্যবসায়ীরা বলছে অবৈধ বিদ্যুৎ সংযোগ এবং কম দামের তার ব্যবহার করার কারণে এধরনের ঘটনা ঘটেছে। ব্যবসায়ীদের দাবি, সিদ্দিকুর রহমান, জয়নাল আবেদিন, আব্দুর রউফ ভুইয়া এবং শহিদুল ইসলাম দীর্ঘদিন ধরে কম দামের নি¤œমানের তার দিয়ে বিভিন্ন দোকানে অবৈধ বিদ্যুৎ সংযোগ দিয়েছে। তাছাড়া রাতে দোকান বন্ধ করার পর তাদের অবৈধ সংযোগ বন্ধ করার কথা থাকলেও করেননি। একারণেই শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ১৯টি দোকানের ২ কোটি ৬৭ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।
এ ব্যাপারে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিকদার আক্কাছ আলী অভিযোগ দেয়ার বিষয় স্বীকার করে বলেন, অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার