বাংলাদেশের কাছে হেরে চরম হতাশ মর্গ্যান

morga
সমাজের কথা ডেস্ক॥ বাংলাদেশের কাছে হেরে বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়াটা যেন বিশ্বাসই করতে পারছেন না ইংল্যান্ড অধিনায়ক ওয়েন মর্গ্যান। তবে হারের কারণ হিসেবে ব্যাটসম্যানদের প্রত্যাশা অনুযায়ী ব্যাটিং করতে না পারার কথা বলেছেন তিনি।
অ্যাডিলেইড ওভালে সোমবার বাংলাদেশের দেওয়া ২৭৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২৬০ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। পাঁচ ম্যাচে চার হারের ফলে অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ইংল্যান্ডের বিদায় ঘণ্টা বেজে যায়।

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়ার প্রসঙ্গে মর্গ্যান বলেন, “একটি বিশ্বকাপের শুরুর দিকে ছিটকে পড়াটা খুবই বাজে ব্যাপার। অবিশ্বাস্যভাবে হতাশাজনক।”

বোলারদের নৈপুণ্যে বাংলাদেশকে তিনশ’র নিচে আটকে রাখতে সমর্থ্য হয় ইংল্যান্ড। কিন্তু লোয়ার অর্ডার ব্যাটসম্যানরা শেষ দিকে দলের রানের চাকা টানতে পারেননি। ইংল্যান্ডের ছয় ব্যাটসম্যান দুই অঙ্কের রান তুললেও কেউ তিন অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

তাই বোলারদের প্রশংসা করলেও সতীর্থ ব্যাটসম্যানদের ব্যর্থতা তুলে ধরেন মর্গ্যান। এমনকি কোন ভুলে বাংলাদেশের কাছে হেরে বিশ্বকাপ স্বপ্ন ডুবে গেল, সেটাও বুঝে উঠতে পারছেন না ব্যাট হাতে রানের খাতাই খুলতে না পারা ইংলিশ অধিনায়ক।

“আমি মনে করি, প্রথম পর্বে বোলাররা ভালো করেছে, কিন্তু ব্যাট হাতেই আমরা এটা করতে পারিনি। কোথায় ভুলটা হয়েছিল, বুঝতে পারছি না।”

অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডের কন্ডিশনের সঙ্গে ইংল্যান্ডের কন্ডিশনের মিল থাকায় বিশ্বকাপের একাদশ আসরে মর্গ্যানদের প্রত্যাশা বেশি ছিল। তার ছিটেফোঁটাও পূরণ না হওয়ায় ভীষণ হতাশ ইংল্যান্ড অধিনায়ক।

“আমরা আমাদের সমস্যাগুলো চিহ্নিত করার চেষ্টা করেছি কিন্তু এটাতে অবশ্যই কোনো কাজ হয়নি। যেভাবে আমরা পারফর্ম করেছি, তার চেয়ে আমাদের প্রত্যাশা বেশি ছিল। তো এটা অবশ্যই হতাশাজনক। জানি না, এখান থেকে কি হবে।”

শেয়ার