ইংল্যান্ড ম্যাচের ‘খুব ভালো প্রস্তুতি’

england

সমাজের কথা ডেস্ক॥ স্কটল্যান্ড পরীক্ষা শেষ, এবার ইংল্যান্ডের জন্য প্রস্তুত হওয়ার পালা বাংলাদেশের। ৩১৯ রানের লক্ষ্য তাড়া করে ৬ উইকেটের জয়- ইংল্যান্ডের বিপক্ষে ভীষণ গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য এর চেয়ে ভালো প্রস্তুতি আর হতে পারতো না বলে মনে করছেন তামিম ইকবাল।
বৃহস্পতিবার নেলসনের স্যাক্সটন ওভালে ৮ উইকেটে ৩১৮ রানের বড় লক্ষ্য গড়ে স্কটল্যান্ড। জবাবে ৪ উইকেট হারিয়ে ১১ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

আগামী সোমবার অ্যাডিলেইডে ইংল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। এই ম্যাচে জিতলেই কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত হয়ে যাবে বাংলাদেশের। হেরে গেলেও সুযোগ থাকবে মাশরাফি বিন মুর্তজাদের। সেক্ষেত্রে নিজেদের শেষ ম্যাচে নিউ জিল্যান্ডকে হারাতে হবে তাদের।

ম্যাচ শেষে তামিম বলেন, “ইংল্যান্ডের বিপক্ষে আমাদের ম্যাচটি খুব গুরুত্বপূর্ণ। এই ম্যাচের আগে এর চেয়ে ভালো প্রস্তুতি আমাদের আর হতে পারতো না। তিনশ’ রানের লক্ষ্য তাড়া করে জিতেছি। মানসিকভাবে সবাই ভালো অবস্থায় আছি।”

সতীর্থদের ওপর পূর্ণ আস্থা রয়েছে তামিমের। তিনি মনে করেন, দলীয় প্রচেষ্টায় যে কোনো দলকে হারানোর সামর্থ্য বাংলাদেশের রয়েছে।

“সমীকরণ এখন সবাই জানে, একটা ম্যাচ আমাদের জিততেই হবে। তাই আমাদের কাজের প্রতি বেশি মনোযোগ দিচ্ছি। ভুলগুলো চিহ্নিত করার চেষ্টা করছি। আশা করি, (ইংল্যান্ডের বিপক্ষে) আমরা একটা ভালো ম্যাচ উপহার দিতে পারব।”

বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা মনে করেন, ইংল্যান্ড ম্যাচের আগে প্রস্তুতিটা ভালো হয়েছে তাদের। বিশেষ করে ৩১৯ রানের লক্ষ্য তাড়া করে জেতায় ব্যাটসম্যানরা সবাই ভালো অবস্থায় থাকবেন।

“তামিম, রিয়াদ, মুশফিক, সাকিব, সাব্বির, সবাই রান পেয়েছে। এদের সবার আত্মবিশ্বাস ভালো থাকবে।”

স্কটল্যান্ডের বিপক্ষে বোলিংয়ে ভালো করতে না পারায় কিছুটা হতাশ মাশরাফি। তবে তার বিশ্বাস, ইংল্যান্ডের বিপক্ষে ঠিকই ঘুরে দাঁড়াবে বোলাররা।

“উইকেট হয়তো খুব ভালো ছিল, কিন্তু আমাদের এর চেয়ে ভালো করা সম্ভব ছিল। আমরা প্রতিদিন এই বোলিং করে জিততে পারব না।”

শেয়ার