মার্কিন ফেডারেল আইন ভেঙ্গেছেন হিলারি !

Halary
সমাজের কথা ডেস্ক॥
সরকারি কাজে ব্যক্তিগত ই মেইল ব্যবহার করে যুক্তরাষ্ট্রের ফেডারেল আইন ভেঙ্গেছেন হিলারি ক্লিনটন। মার্কিন সাবেক এই পররাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে এমন অভিযোগের কথা প্রকাশ করেছে নিউইয়র্ক টাইমস।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বে থাকার সময় নিজ কাজের তথ্য অফিসিয়াল ই-মেইলের পরিবর্তে ব্যক্তিগত ইমেইলের মাধ্যমে লেনদেন করে তিনি এ আইন ভঙ্গ করেছেন বলে সোমবার (২ মার্চ) এক প্রতিবেদনে জানিয়েছে নিউইয়র্ক টাইমস।
নিউইয়র্ক টাইমস জানায়, দায়িত্ব পালনের সময় লেনদেনকৃত ই-মেইলের সকল তথ্য সম্প্রতি মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ে হস্তান্তর করেছেন হিলারি। ই মেইলগুলো সর্বমোট ৫৫ হাজার পৃষ্ঠার।
যুক্তরাষ্ট্রের ফেডারেল আইন অনুযায়ী, সরকারি দায়িত্বে থাকার সময় লেনদেনকৃত চিঠিপত্র এবং ইমেইল সরকারের নথিতে অপরিবর্তিত অবস্থায় সংরক্ষিত থাকতে হবে। শুধুমাত্র জরুরি ক্ষেত্রে ব্যক্তিগত ইমেইল ব্যবহার করা যাবে।
তবে হিলারি ক্লিনটনের এক মুখপাত্র জানিয়েছেন, দায়িত্ব পালনের সময় হিলারি ক্লিনটন আইনের প্রতি অনুগত ছিলেন এবং আশা করেছিলেন, তার ইমেইলগুলো অপরিবর্তিতই থাকবে। তবে তিনি কেন ব্যক্তিগত ইমেইল ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছিলেন, সে বিষয়ে মুখ খোলেননি ওই মুখপাত্র।
যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি ক্লিনটনকে ডেমোক্রেট দলের সম্ভাব্য প্রার্থী হিসেবে ধারণা করা হচ্ছে।

শেয়ার