পেসারদের দায়িত্ব নিতে বললেন সাকিব

Sakib

সমাজের কথা ডেস্ক॥ অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের উইকেটে স্পিনারদের জন্য খুব একটা সহায়তা নেই। তাই পেসারদের ওপর দায়িত্ব বেশি থাকবে বলে মনে করছেন সাকিব আল হাসান।
মঙ্গলবার নেলসনের স্যাক্সটন ওভালে বাংলাদেশের সহ-অধিনায়ক সাকিব বলেন, “আমরা যে দুটি ম্যাচ খেলেছি, তাতে স্পিনারদের জন্য খুব বেশি একটা সহায়তা ছিল না। এ কারণে আমার মনে হয়, দায়িত্বটা পেসারদেরই বেশি।”

স্যাক্সটন ওভালের উইকেটে স্পিনারদের জন্য সহায়তা আছে কী না তা নিয়ে সন্দিহান সাকিব। তবে বাঁ-হাতি এই স্পিনারের দৃঢ় বিশ্বাস, উইকেটে কোনো ধরনের সহায়তা থাকলে তা কাজে লাগাতে পারবেন বাংলাদেশের স্পিনাররা।

শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের মান অনুযায়ী ফিল্ডিং করতে পারেনি বাংলাদেশ। স্কটল্যান্ড ম্যাচের আগে তাই এই বিভাগেও মনোযোগ দিতে হচ্ছে মাশরাফি বিন মুর্তজার দলকে।

“কোনো ম্যাচে ভালো ফিল্ডিং হয়, কোনো ম্যাচে খারাপ ফিল্ডিং হয়, এটা ক্রিকেটেরই অংশ। তবে দলের সবাই সব সময় উন্নতি করার চেষ্টা করছে।”

প্রথম তিন ম্যাচ শেষে ৩ পয়েন্ট নিয়ে তিন নম্বর রয়েছে বাংলাদেশ। আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপে শুভ সূচনা করে তারা। অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের পরের ম্যাচটি বৃষ্টির তান্ডবে পরিত্যক্ত হয়ে যায়।

নিজেদের তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কার কাছে বড় ব্যবধানে হারে বাংলাদেশ। তবে তাতেও টিকে আছে কোয়ার্টার-ফাইনালে খেলার স্বপ্ন।

শেয়ার