অস্থির সময়েও দেশের অর্থনীতি চাঙ্গা

governor
সমাজের কথা ডেস্ক॥
হরতাল-অবরোধে বর্তমানে অস্থির সময়েও দেশের অর্থনীতি চাঙ্গা রয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান।

মঙ্গলবার (০৩ মার্চ) বিকেলে বাংলাদেশ ব্যাংক মিলনায়তনে আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালকদের সঙ্গে ত্রৈ-মাসিক বৈঠকে এ কথা জানান তিনি।

কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ড. আতিউর বলেন, আমরা অস্থির সময় পার করছি। এই সময় মাথা ঠা-া রেখে কাজ করতে হবে। নানা প্রতিকূলতার মধ্যেও বিভিন্ন খাতের উদ্যোক্তারা এগিয়ে আসছেন।

‘এই পরিস্থিতিতে দেশের অর্থনীতি এখনও চাঙ্গা রয়েছে। সক্ষম জাতি হিসাবে আমাদের জন্য এটা অস্বাভাবিক কিছু নয়।,’—যোগ করেন তিনি।

বৈঠকে আর্থিক প্রতিষ্ঠানগুলোর মূলধন পর্যাপ্ততা, স্ট্রেস টেস্টিং, তহবিল ব্যয়, পরিশোধিত মূলধন, ২০১৫ সালের লক্ষ্যমাত্রা, বন্ড ও সিকিউরিটি মার্কেটে কার্যক্রম, পরিচালকদের অনিয়ম, আর্থিক প্রতিষ্ঠানগুলোর অনিয়ম, অতিরিক্ত ফি আদায়সহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

বাংলাদেশে ‘সিøপার সেল’ চালু করেছে আল কায়েদা

বাংলানিউজ॥ জঙ্গি সংগঠন আল কায়েদাই বাংলাদেশে ‘সিøপার সেল’ (সন্ত্রাসের একটি কৌশল) চালু করেছে বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

মঙ্গলবার (৩ মার্চ) বিকেল পৌনে ৩টার দিকে শহরের সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা জানান তিনি।

এর আগে তিনি ময়মনসিংহে র‌্যাব-১৪ ব্যাটালিয়ন ও শহরের বাড়েরা এলাকায় র‌্যাব-১৪’র জন্য অধিগ্রহণ করা জমি পরিদর্শন করেন।

তিনি বলেন, সিøপার সেলের মাধ্যমে কৌশলে বাংলদেশে সন্ত্রাসী কর্মকা- চালায় আল কায়েদা।

কারা সিøপার সেলের সঙ্গে জড়িত এটা বলে দিলে সন্ত্রাসীরা পাল্টা কৌশলের আশ্রয় নিতে পারে বলে সে বিষয়ে স্পষ্ট করে কিছু বলেননি র‌্যাব মহাপরিচালক।

বেনজীর আহমেদ বলেন, সন্ত্রাস এখন বৈশ্বিক বিষয়। কোনো সীমানা মানে না। আমরা দেখেছি মুম্বাইয়ে যখন হোটেলে হামলা করা হয় তখন অস্ত্র আনা হয়েছে এক দেশ থেকে, লোক আনা হয়েছে এক দেশ থেকে আর পরিকল্পনা করা হয়েছে আরেক জায়গায়। তার মানে এর পরিধি বিশ্বব্যাপী।

তিনি বলেন, সাধারণ মানুষকে নৃশংসভাবে হত্যা চেষ্টার বিরুদ্ধে আমাদের কার্যক্রমকে আরও বেগবান ও জোরদারের উদ্যোগ নিয়েছি।

শেয়ার