প্যানেল ভোটে এগিয়ে শেখ রবিউল আলম প্যানেল॥ উৎসবমুখর পরিবেশে যশোর ইনস্টিটিউটের নির্বাচন সম্পন্ন

institiut nirbachon
সালমান হাসান॥
উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণভাবে যশোর ইন্সটিটিউট পরিচালনা পর্ষদের ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। শুক্রবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা এ ভোটে ৩ হাজার ১৪২ জন ভোটারের মধ্যে ২ হাজার ৫৩৪ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট প্রদান শেষে উভয় প্যানেল লিডাররা বিজয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন। তবে সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত প্যানেল ভোটে এগিয়ে ছিলেন শেখ রবিউল আলমের নেতৃত্বাধীন সংস্কার ও উন্নয়ন প্যানেলের সদস্যরা।
ইন্সটিটিউটের ভোটের মাঠ ঘুরে দেখা যায়, ভোট কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তায় ভোটাররা নির্বিঘেœ ভোট প্রয়োগ করেন। ভোটাররা নির্ধারিত সময় ১০ টার আগেই ভোট প্রদানের জন্য লাইনে দাঁড়ান। বেলা বাড়ার সাথে সাথে ভোটারসহ প্রার্থীদের পরিবারের সদস্য, শুভানুধ্যায়ী ও শহরের সামাজিক, সংস্কৃতিমনা মানুষের ক্রমশ ভিড় লক্ষ্য করা যায়। এক পর্যায়ে ভোটার-ননভোটারদের পদভারে সরগরম হয়ে ওঠে ইন্সটিটিউট আঙ্গিনা। প্রার্থীদের কর্মী সমর্থকদের দেখা যায় তাদের নিজ নিজ ক্যাম্প থেকে ভোটারদের ভোটার নম্বর খুঁজে দিতে ও কোন কেন্দ্রে তারা ভোটাধিকার প্রয়োগ করবেন তার সন্ধান দিতে। এদিকে, একমাত্র স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান রুবেলের সমর্থকদের দেখা যায় ভোটারদের গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানাতে।
এবারের নির্বাচনে জাল ভোট প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এছাড়া বার বার সতর্ক বাণী এবং সকলের দৃষ্টিতে আনতে প্রতিটি কেন্দ্রের প্রবেশদ্বারে এ সংক্রান্ত নোটিশ টানানো হয়।
এদিকে, এ রিপোর্ট লেখা পর্যন্ত (রাত ১১ টা) ভোট গণনা চলছিলো। এসময় পর্যন্ত প্যানেল ভোটে এগিয়ে ছিলেন শেখ রবিউল আলমের নেতৃত্বাধীন সংস্কার ও উন্নয়ন প্যানেলের সদস্যরা। পূর্ণাঙ্গ ফলাফল পেতে ভোর রাত পর্যন্ত সময় লাগতে পারে বলে নির্বাচন কমিশনার সাইফুল ইসলাম জানিয়েছেন।

শেয়ার