যশোরে চার বছর পর ২২ ফেব্রুয়ারি থেকে আবার শুরু হচ্ছে দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগ

cricketcrick
আরমান সজল ॥
যশোরে চার বছর পর দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগের বল মাঠে গড়াচ্ছে। আগামী ২২ ফেব্রুয়ারি উপশহর ডিগ্রি কলেজ মাঠে শুরু হবে লিগটি। এবারের আসরে সাতটি গ্রুপে ২৮টি দল অংশ নিচ্ছে। লিগের উদ্বোধনী ম্যাচে খেলতে নামবে ন্যাশনাল স্পোর্টিং ক্লাব ও থ্রি ব্রাদার্স ক্লাব এবং শতদল ক্লাব ও সীমান্ত ক্লাব। ম্যাচগুলো ২৫ ওভারে অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে খেলার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে আয়োজক কমিটি। গতকাল এ তথ্য জানিয়েছেন লিগ আয়োজক কমিটির আহ্বায়ক এহসানুল হক সুমন।
লিগে অংশ নেয়া দলগুলো হচ্ছে ক-গ্রুপে থ্রি ব্রাদার্স, মুরাদ স্মৃতি সংঘ, যশোর ক্রিকেট কোচিং সেন্টার ও ন্যাশনাল স্পোর্টিং ক্লাব, খ-গ্রুপে শতদল ক্লাব, ছাত্র সংঘ, ইয়াকুব আলী স্মৃতি সংঘ ও সীমান্ত ক্লাব যশোর, গ-গ্রুপে মুসলিম ফ্রেন্ডস ক্লাব, বিপ্লব শহীদ স্মৃতি সংসদ, ইয়াং ক্রিকেটার্স ও গ্রীন ডায়মন্ড ক্লাব, ঘ-গ্রুপে সূর্য শিখা ক্লাব, বিপণন ক্লাব, চৌগাছা ক্রীড়া সংস্থা ও আরএন রোড সবুজ, ঙ-গ্রুপে নতুন উপশহর ক্রীড়াচক্র, ব্লু স্কাই ক্লাব, অমৃত বাজার ক্রিকেট ক্লাব ও রেইনবো বয়েজ, চ-গ্রুপে কপোতাক্ষ ক্রীড়া ও সাংস্কৃতিক সংঘ, প্রাইম কোচিং সেন্টার, ইয়াং ড্রাগন মার্শাল আর্ট ও আরএন রোড বয়েজ এবং ছ-গ্রুপে ইয়াং আরএন রোড, যশোর বয়েজ ক্লাব, মধুমিতা ক্রীড়াচক্র ও শহীদ মুক্তা স্মৃতি সংঘ।
জানা যায়, জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী কমিটি গঠন নিয়ে দ্বন্দ্বে দীর্ঘ চার বছর আগে বন্ধ হয়ে যায় এ লিগটি। জেলা ক্রিকেটারদের প্রতিভা ও জাতীয়মানের ক্রিকেটার তৈরিতে চার বছর আগে নিয়ম অনুযায়ী প্রতি বছর জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট পরিষদ আয়োজন করত লিগটি। সংস্থার কমিটি নিয়ে নানা জটিলতার কারণে গত চার বছর বন্ধ ছিল লিগটি। কিন্তু সব জটিলতার অবসান ঘটিয়ে অবশেষে লিগটি আবার শুরু হচ্ছে।

শেয়ার