শরণখোলায় আড়াই লাখ মিটার কারেন্ট জাল ও দুটি ট্রলারসহ ২৪ জেলে আটক

karent jal
শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি॥ আড়াই লাখ মিটার নিষিদ্ধ কারেন্ট জালসহ এফবি ইমা ও এফবি ছোট হুজুরের দোয়া নামের দুটি ফিশিং ট্রলার ও ২৪ জেলেকে আটক করেছে বাগেরহাটের শরণখোলার মৎস্য বিভাগ। সোমবার রাত ১টার দিকে উপজেলার খোন্তাকাটা ইউনিয়নের কুমারখালী গ্রাম সংলগ্ন বলেশ্বর নদে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।
আটক জেলেরা হলেন, কাওছার, নূরুল আমীন, রুবেল, নবী হোসেন, নজরুল, সাইফুল, ইউনুচ, সিদ্দিক, জামাল, কামরুল, মতি, মোশারেফ, মজিবর, জাকির, নাছির, বাদল, রুবেল হাওলাদার, জাকির, জামাল হাওলাদার, জাহিদুল, বেলায়েত, দেলোয়ার, জালাল ও দেলোয়ার হাওলাদার। এদের সবার বাড়ি পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার তেলিখালী গ্রামে।
অভিযানে নেতৃত্বদানকারী সহকারী মৎস্য কর্মকর্তা খোন্দকার সহিদুর রহমান জানান, সোমবার রাতে বলেশ্বর নদে তাদের নিয়মিত অভিযান চলছিল। রাত ১টার দিকে দুটি ট্রলার দ্রুত গতিতে চালিয়ে যাওয়ার সময় তাদের সন্দেহ হয়। পরে ট্রলার দুটি থামিয়ে তল্লাশি চালিয়ে টলারের খোন্দক থেকে ২৬টি বস্তা ভর্তি আড়াই লাখ মিটার কারেন্ট জাল উদ্ধার করা হয়। পরে ট্রলার দুটিসহ ট্রলারে থাকা ২৪ জেলেকে আটক করা হয়। ট্রলার দুটির মধ্যে এফবি ইমা ট্রলারের মালিক এমাদুল হাওলাদার ও এফবি ছোট হুজুরের দোয়া ট্রলারের মালিক আ. রহিম। এই ট্রলার দুটি দীর্ঘদিন ধরে বড় ফাঁসের জালের আড়ালে কারেন্ট জাল দিয়ে সাগরে মাছ শিকার করে আসছে। সোমবার রাতেও একই নিয়মে তারা সাগরের উদ্দেশে রওনা হয়।
এরিপোর্ট লেখা পর্যন্ত (দুপুর একটা) কারেন্ট জাল, ট্রলার ও আটক জেলেরা মৎস্য বিভাগের হেফাজতে রয়েছে বলে ওই কর্মকর্তা জানিয়েছেন।

শেয়ার