যশোরে মালবাহি ট্রেন লাইনচ্যূত ৮ ঘণ্টা রেল যোগাযোগ বিচ্ছিন্ন

train

নিজস্ব প্রতিবেদক॥ যশোরে মালবাহি ট্রেন লাইনচ্যূত হওয়ায় মঙ্গলবার সোয়া আট ঘণ্টা খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ ছিল। মঙ্গলবার সকাল ৯টা ২০মিনিটের দিকে যশোরের সিঙ্গিয়া রেলস্টেশনের কাছে মালবাহি ট্রেন লাইনচ্যূত হলে এ অবস্থার সৃষ্টি হয়। পরে লাইনচ্যূত ট্রেন সরিয়ে রেললাইন মেরামতের পর বিকেল ৫টা ৩৫ মিনিটে রেল যোগাযোগ পুনঃস্থাপন করা হয়। এ ঘটনায় চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
যশোর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকার জানান, সকাল ৯টা ২০ মিনিটে নওয়াপাড়া থেকে ছেড়ে আসা একটি মালবাহী ট্রেন যশোরের সিঙ্গিয়া রেলস্টেশনের ২নম্বর লাইনে প্রবেশ করছিল। এ সময় ট্রেনটির বগি লাইনচ্যূত হয়। এতে খুলনার সঙ্গে যশোরসহ সারাদেশের রেলযোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।
দুর্ঘটনার খবর পেয়ে উদ্ধারকারি ট্রেন ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করে। মালবাহি বগি সরিয়ে নেয়ার পর রেললাইন মেরামত করে বিকেল ৫টা ৩৫ মিনিটে রেল যোগাযোগ পুনঃস্থাপন করা হয়। তবে এটা কোনো নাশকতা নয় বলে নিশ্চিত করে স্টেশন মাস্টার জানিয়েছেন, ওই লাইনটি দুর্বল হয়ে পড়ায় এমন ঘটনা ঘটতে পারে।
রেল যোগাযোগ পুনঃস্থাপনের পর খুলনা থেকে ছেড়ে আসা চিত্রা এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।
খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী চিত্রা এক্স ট্রেন সকাল ৯টা ৫০ মিনিটে যশোর স্টেশন ত্যাগ করার কথা থাকলেও মালবাহী ট্রেন দুর্ঘটনার কারণে সেটি নওয়াপাড়ায় থামানো হয়। এরপর পর্যায়ক্রমে যশোর থেকে সৈয়দপুরগামী রূপসা এক্সপ্রেস, পার্বতীপুরগামী রকেট এক্সপ্রেস গন্তব্যের উদ্দেশ্যে রওনা হয়। এছাড়া রাজশাহী থেকে ছেড়ে আসা সাগরদাড়ি ট্রেনটি খুলনায় যেতে না পারায় যশোর থেকেই ফের রাজশাহীর উদ্দেশে ছেড়ে যায়।

শেয়ার