যশোরে প্রথম আলোর সাংবাদিক সন্ত্রাসী হামলার শিকার

shangbadik
নিজস্ব প্রতিবেদক॥ যশোরে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন প্রথম আলোর ফটো সাংবাদিক এহসান-উদ-দৌলা মিথুন। মঙ্গলবার দুপুরে শহরের আএন রোডের একটি ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদাবাজদের হামলার চিত্র ধারণ করতে গেলে এ ঘটনা ঘটে। এদিকে ব্যবসা প্রতিষ্ঠান ও সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে স্থানীয় ব্যবসায়িরা দোকান বন্ধ রেখে ও সড়ক অবরোধ করে প্রতিবাদ জানায়। পুলিশের হস্তক্ষেপে পরে পরিস্থিতি শান্ত হয়।
আহত ফটো সাংবাদিক এহসান-উদ-দৌলা মিথুন জানান, আরএন রোডের জুয়েনা ট্রেডার্সে চাঁদা না পেয়ে দোকানে তালা ঝুলিয়ে দেয় সন্ত্রাসীরা। বিষয়টি জানতে পেরে তিনি ছবি তুলতে ওই এলাকার শীর্ষ সন্ত্রাসী শান্ত, মনিরুলসহ কয়েকজন তার উপর চড়াও হয়ে কিল-ঘুষি মারতে শুরু করে। একপর্যায়ে সন্ত্রাসী মনিরুল পিস্তল বের করলে তিনি দৌড় দিয়ে স্থানীয়দের সহযোগিতায় প্রাণে বেঁচে যান। তাকে হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
জুয়েনা ট্রেডার্সের মালিক ওহিদুজ্জামান বাদশা জানান, মনিরুল ও শান্ত তার কাছে একলাখ টাকা চাঁদা দাবি করে। তিনি টাকা না দিলে সকালে দোকান খুলতে এসে দেখেন তালা ঝুলছে। বিষয়টি ব্যবসায়ী মালিক সমিতি নেতৃবৃন্দকে জানালে সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে মারধর শুরু করে। কোতোয়ালি থানার ওসি ইনামুল হক জানান, জড়িত সন্ত্রাসীদের ধরতে চেষ্টা চলছে।
এদিকে, ফটো সাংবাদিক মিথুনের উপর এমন ন্যক্কারজনক সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন ও সম্পাদক এসএম তৌহিদুর রহমান এবং যশোর সাংবাদিক ইউনিয়ন জেইউজে’র সভাপতি সাজ্জাদ গনি খান রিমন ও সাধারণ সম্পাদক সাকিরুল কবীর রিটন। পৃথক বিবৃতিতে নেতৃবৃন্দ পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকের উপর হামলাকারি দুর্ধর্ষ সন্ত্রাসী শান্ত ও মনিরুলসহ দুর্বৃত্তদের অবিলম্বে আটক ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন। অন্যথায় যশোরের সাংবাদিক সমাজ কঠোর প্রতিবাদ কর্মসূচি গ্রহণ করবে বলে হুশিয়ারি উচ্চারণ করেছেন।

শেয়ার