একাদশ নিয়ে মাশরাফির ব্যাখ্যা

BD

সমাজের কথা ডেস্ক॥ বিশ্বকাপে প্রথম প্রতিপক্ষ আফগানিস্তান ম্যাচের একাদশ ও ‘ব্যাটিং অর্ডার’ নিয়ে ব্যাখ্যা দিয়েছেন বাংলাদেশের অধিনায়ক।
বুধবার ক্যানবেরার ম্যানুকা ওভালে আফগানিস্তানের বিপক্ষে খেলে বাংলাদেশ। ১০৫ রানে জেতা এই ম্যাচে আট জন ব্যাটসম্যান নিয়ে খেলে মাশরাফির দল। বাঁহাতি ব্যাটসম্যান মুমিনুল হক ব্যাটিংয়ে নামেন নয় নম্বরে।
ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি আট ব্যাটসম্যান নিয়ে খেলার ব্যাখ্যায় বলেন, “প্রথম প্রস্তুতি ম্যাচে বেশি রান করতে না পারায় একজন বাড়তি ব্যাটসম্যান নিয়ে খেলেছি। (মাহমুদুল্লাহ) রিয়াদ বল করতে পারে, সৌম্য (সরকার) ছিল। তাই আমরা (আট ব্যাটসম্যান নিয়ে) খেলেছি।
ম্যাচে ৮ ওভার বল করেন অফস্পিন অলরাউন্ডার মাহমুদুল্লাহ। ৩১ রানে ১ উইকেট নেন তিনি। আর মিডিয়াম পেসার সৌম্য ৩ ওভার বল করে দেন ১৩ রান।
পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৪৯ ওভার ৫ বলে ২৪৬ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। সেই ম্যাচে ৩ উইকেটে হারে তারা।
মুমিনুলের নয় নম্বরে নামার ব্যাখ্যায় বাংলাদেশের অধিনায়ক বলেন, “মুমিনুল প্রথম থেকেই প্যাড পড়ে ছিল। উইকেট বেশি পড়লে আগে খেলতো, সাত/আটে খেলতে পারতো।”
এমনিতে তিন নম্বরে ব্যাট করেন মুমিনুল। তাকে সাতে বা আটে নামানোর ব্যাখ্যায় মাশরাফি বলেন, “এমন একজন ব্যাটসম্যান সাতে/আটে দরকার ছিল। সাকিবের মতো কোনো আক্রমণাত্মক ব্যাটসম্যান তখনো থাকলে সে (মুমিনুল) তার সাথে প্রান্ত বদল করে খেলতে পারতো।”

৪৮তম ওভারের তৃতীয় বলে মুশফিকুর রহিম আউট হলে মাঠে নামেন মুমিনুল। রান আউট হওয়ার আগে ৩ বলে ৩ রান করেন তিনি।

শেয়ার