প্রধানমন্ত্রী চেয়েছিলেন ৫০ লাখ আকরাম খান দিলেন দেড় কোটি টাকা

Akram

সমাজের কথা ডেস্ক॥
প্রতিবন্ধীদের একটি ক্রিকেট দল ভারত যাবে এশিয়া কাপ খেলতে। ওই দলের জন্য প্রধানমন্ত্রী দিলেন এক কোটি টাকা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আকরাম খানকে বললেন আরো ৫০ লাখ টাকার স্পন্সর জোগাড় করে দিতে।

কিন্তু প্রত্যাশার তিন গুণ টাকার স্পন্সর জোগাড় করলেন আকরাম খান। এরই মধ্যে দেড় কোটি টাকার চেক প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তরও করেছেন তিনি। চট্টগ্রাম থেকে প্রকাশিত সুপ্রভাত বাংলাদেশ পত্রিকায় শনিবার প্রকাশিত এক প্রতিবেদন থেকে বিষয়টি জানা গেছে।

আরো জানা গেছে, প্রতিবন্ধীদের সেই দলটি এশিয়া কাপ খেলার জন্য এখন ভারতের আগ্রায় অবস্থান করছে। প্রথম খেলায় তারা ১৮ রানে হারিয়েছে স্বাগতিক ভারতকে।

বিদেশি কোনো নামকরা ফুটবলার কিংবা ক্রিকেটার হলে এ ধরনের উদ্যোগের জন্য আন্তর্জাতিক মিডিয়ায় ফলাও করে সংবাদটি যে প্রচার হতো তাতে কোনে সন্দেহ নেই। কিন্তু মুখচোরা আকরাম খান কাজটি করলেন নীরবেই।

ব্যতিক্রমী এই উদ্যোগের পেছনের কাহিনী বলতে গিয়ে আকরাম খান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা হচ্ছিল প্রতিবন্ধী খেলোয়াড়দের বিভিন্ন ইস্যু নিয়ে। তাদের জন্য তিনি নিজে দিলেন এক কোটি টাকা। আর আমাকে বললেন লাখ পঞ্চাশেক টাকা তুলে দেওয়ার জন্য বিভিন্ন স্পন্সরের কাছ থেকে। আমি সাধ্যমতো চেষ্টা করেছি। এতো বেশি উৎসাহ আর মানবিক সাড়া পেয়েছি যে টাকার অংক প্রত্যাশার তিনগুণ হয়ে গেছে।

শেয়ার